সুশীল সমাজের সঙ্গে ইসির সংলাপ ৩০ জুলাই


প্রকাশিত: ০২:৫৬ পিএম, ২৮ জুন ২০১৭
সুশীল সমাজের সঙ্গে ইসির সংলাপ ৩০ জুলাই

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ৩০ জুলাই থেকে সংলাপ করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। ওইদিন সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে সংলাপ হবে। আর আগস্ট থেকে অক্টোবর পর্যন্ত নিবন্ধিত রাজনৈতিক দলের সঙ্গে সংলাপের প্রাথমিক সূচি রাখা হয়েছে। এর আগে ১৬ জুলাই চূড়ান্ত কর্মপরিকল্পনা (রোডম্যাপ) প্রকাশ করা হবে।

বুধবার এ লক্ষ্যে কর্মপরিকল্পনার খসড়া নিয়ে একদফা আলোচনা করেছে নির্বাচন কমিশন। সার্বিক বিষয়ে নির্বাচন কমিশনার, ইসি সচিব ও অতিরিক্ত সচিবের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনার আলোচনা করেন।

নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আব্দুল্লাহ সাংবাদিকদের বলেন, ঈদের পরে বুধবার প্রথম কর্মদিবসেই প্রথম দফা আলোচনায় সিইসি কিছু বিষয় ঠিক করে দিয়েছেন। ৩ জুলাই আরেক দফা আলোচনা করে ১৬ জুলাই চূড়ান্ত অনুমোদিত রোডম্যাপ প্রকাশ করা হবে।

ইসির সংলাপের প্রাথমিক সূচি অনুযায়ী সুশীল সমাজের প্রতিনিধি : ৩০ জুলাই, সাবেক সিইসি ও ইসিদের সঙ্গে ৩ অাগস্ট, গণমাধ্যম ১৮ আগস্ট, রাজনৈতিক দল ২৫ অাগস্ট-২ অক্টোবর নির্ধারণ করা হয়েছে। এছাড়া সুপারিশমালার প্রাথমিক খসড়া প্রস্তুত ১৮ নভেম্বর, সুপারিশমালার চূড়ান্তকরণ ১৮ ডিসেম্বর করার দিন ধার্য করা হয়েছে।

এইচএস/জেএইচ/পিআর