চিকুনগুনিয়া আক্রান্তদের বিনামূল্যে ফিজিওথেরাপি সেবা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৫ এএম, ৩১ জুলাই ২০১৭

চিকুনগুনিয়ায় আক্রান্তদের বাড়িতে গিয়ে বিনামূল্যে ফিজিওথেরাপি সেবা দেবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। সোমবার নগর ভবনে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন ডিএসসিসির মেয়র সাঈদ খোকন।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র বলেন, চিকুনগুনিয়ায় আক্রান্ত নতুন রোগীর সংখ্যা কমে গেছে। কিন্তু যারা আক্রান্ত হয়েছিলেন তাদের ব্যথা রয়ে গেছে। তাই আমরা আমাদের মায়ের জন্য বাবার জন্য এই ফিজিওথেরাপির ব্যবস্থা করেছি। ০৯৬১১০০০৯৯৯ নম্বারে ফোন করলেই ফিজিওথেরাপিস্ট চলে যাবেন।

দক্ষিন সিটির এলাকায় চিকুনগুনিয়া কমে এসেছে উল্লেখ করে তিনি আরও বলেন, চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে আমরা এখন পর্যন্ত ১ লাখ ৩০ হাজার এডাল্টি সাইডিং এবং ১ লাখ ৫০ হাজার লার্ভিসাইডিং ওষুধ ছিটিয়েছি। আমরা এখন পর্যন্ত ৬৭৩০৭টি ফোন পেয়েছি। যার মধ্যে ৪৮৩০ জন ডিএসসিসির।

জানা গেছে, বাংলাদেশ ফিজিওথেরাপি অ্যাসোশিয়েশন এবং স্বাধীনতা ফিজিওথেরাপি পরিষদের চিকিৎসক এ কাজে নিয়োজিত থাকবেন। প্রতিটি ওয়ার্ডে একজন টিম লিডারের অধীনে পাঁচজন করে ফিজিওথেরাপিস্ট থাকবেন। সিটি কর্পোরেশনের কল সেন্টারে ফোন করলে সংশ্লিষ্ট কর্মকর্তা টিম লিডারকে জানাবেন এবং পরে তারা নির্দিষ্ট বাড়িতে গিয়ে সেবা দেবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিল্লাল, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা শেখ মো. সালেহ উদ্দিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এএস/আরএস/জেআইএম