নবাবের দাম ১০ লাখ, সঙ্গে ছাগল ফ্রি

আমানউল্লাহ আমান
আমানউল্লাহ আমান আমানউল্লাহ আমান , নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৮ এএম, ২৬ আগস্ট ২০১৭

পাবনার চাটমোহর উপজেলার লক্ষ্মীপুরের গরু ব্যবসায়ী জিয়া নবাবের দাম চাচ্ছেন এক টাকা কম দশ লাখ টাকা। রাজধানীর আফতাবনগর গরুর হাটে ওঠা গরুটির সঙ্গে একটি ছাগল ফ্রি দেয়ার অফার দিয়েছেন বিক্রেতা।

শুক্রবার বিকেলে গরু ব্যবসায়ী জিয়া জাগো নিউজকে বলেন, প্রতি বছর ছোট গরু নিয়ে আসি। এবার ইচ্ছে করে বড় গরু এনেছি।

তিনি জানান, প্রায় বিশ থেকে বাইশ মন ওজনের এই গরুটি তিন বছর বয়সের। এক বছর বয়স থাকার সময় কিনে নিয়ে গত দুই বছর নিজেই যত্ন করেছেন গরুটির।

সরেজমিনে দেখা গেছে, সামান্য কিছু গরু আসলেও শুক্রবার ছুটির দিন হওয়ায় উৎসুক অনেকেই হাটে এসেছেন বাজার দেখতে।
হাটে ঘুরতে এসেছেন রাজধানীর পুরান ঢাকার বাসিন্দা সায়মন।

তিনি বলেন, দাম তো অনেক বেশি চায়। এখনও কেনার সিদ্ধান্ত হয়নি। ঘুরে দেখি কি অবস্থা।

আফতাবনগর হাট ইজারাদার মো. আব্দুর রহমান রুবেল জানান, হাট এলাকায় ক্লোজ সার্কিট ক্যামেরায় নিরাপত্তা পর্যবেক্ষণ, সার্বক্ষণিক পুলিশ ও নিরাপত্তাকর্মীর ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া গরু-ছাগল রাখার নিরাপদ স্থান, পশু চিকিৎসক টিম, ২৪ ঘণ্টা বিদ্যুৎ ও পানিসহ গরু ব্যবসায়ীদের থাক-খাওয়ার ব্যবস্থা রয়েছে। হাট এলাকায় থাকছে ব্যাংকিং ও সন্ধ্যাকালীন ব্যাংকিং ব্যবস্থা। এছাড়া চাঁদা আদায়ের প্রতিটি কাউন্টারে জাল টাকা শনাক্ত করার মেশিন এবং রয়েছে পর্যাপ্ত গাড়ি পার্কিং করার ব্যবস্থা।

বৃষ্টি ও পশু রোগের বিষয়ে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, বর্ষ মৌসুম হলেও হাট এলাকায় পর্যাপ্ত উচু জায়গা আছে। এতে গরু ব্যবসায়ী এবং পশুর কোনো সমস্যা হবে না। ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তায় সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আশা করি সবার সহযোগিতায় জমজমাট আনন্দ মুখর হাট উপহার দিতে পারবো।

এইউএ/এআরএস/এমএস