নিখোঁজের বিষয়ে কিছুই জানতে পারিনি : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৬ পিএম, ২১ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০৬:৩৯ পিএম, ২১ জানুয়ারি ২০১৮
নিখোঁজের বিষয়ে কিছুই জানতে পারিনি : শিক্ষামন্ত্রী
ফাইল ছবি

শিক্ষা মন্ত্রণালয়ের পরপর দুই কর্মী নিখোঁজের বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) অবগত করে তাদের উদ্ধারে সহায়তা চাওয়া হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

রোববার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের তিনি এ কথা জানান। তবে কেন তারা নিখোঁজ হলেন এ বিষয়ে কিছুই জানা যায়নি বলেও জানিয়েছেন শিক্ষামন্ত্রী

গত বৃহস্পতিবার বনানী এলাকা থেকে শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী নাসির উদ্দিন নিখোঁজ হন। শনিবার শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মোতালেব হোসেনকে রাজধানীর বছিলা এলাকা থেকে তুলে নেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। একই দিন শিক্ষা মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা আবু আলম খানের বাসায় গিয়ে কয়েকজন ব্যক্তি খোঁজ-খবর নিয়েছেন বলেও শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন।

শিক্ষামন্ত্রী বলেন, গতকাল (শনিবার) অর্ধবেলা সিলেটে ছিলাম, বিমানবন্দরে পৌঁছেই শুনেছি। শোনার সঙ্গে সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি ও র‌্যাবের প্রধানকে ফোন করে জানিয়েছি। অন্য সহকর্মীরা সংশ্লিষ্ট থানায় ডিজি করেছেন। বিষয়টি নিয়ে পুলিশও যথেষ্ট তৎপর রয়েছে।

তিনি আরও বলেন, কী কারণে এটা হতে পারে ভুক্তভোগীদের পরিবারের কাছ থেকে এখনও পর্যন্ত তেমন কিছু জানতে পারিনি। আমরা ধারণাও করতে পারছি না।

শিক্ষামন্ত্রী বলেন, তাদের পরিবার খুবই উদ্বিগ্ন, সকালে মোতালেবের স্ত্রী-স্বজনরা বাসায় এসেছিলেন। সহকর্মীদের একটি সমিতি আছে, তাদের সঙ্গেও কথা বলেছি। তারাও বলতে পারছেন না সুনির্দিষ্টভাবে বিষয়টি কী হতে পারে।

নাহিদ বলেন, সবাইকে শান্ত থাকতে বলেছি। কেউ কোনো ক্লু পেলে তা জানাতে অনুরোধ করেছি।

আরএমএম/এএইচ/জেআইএম