যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালনে নানা কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৮ এএম, ২৩ জুলাই ২০১৮

দেশব্যাপী যথাযথ মর্যাদা এবং ভাবগম্ভীর পরিবেশে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুর শাহাদাত বাষির্কী তথা জাতীয় শোক দিবস পালনে নানা কর্মসূচি হাতে নিয়েছে সরকার। এসব কর্মসূচি সুষ্ঠুভাবে পরিচালনার জন্য মহানগর পুলিশের পাশাপাশি জেলা পুলিশ কাজ করবে।

রোববার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে দেশব্যাপী যথাযথ মর্যাদায় শোক দিবস পালন কর্মসূচি চূড়ান্তকরণ ও পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সার্বিক আইন-শৃঙ্খলা সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের এসব কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘১৫ আগস্ট সকাল ৬টা ৩০ মিনিটে ধানমন্ডি ৩২ নম্বর, ৭টা ৩০ মিনিটে বনানী এবং সকাল সাড়ে ১০টায় শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী। সারাদেশে কাঙালি ভোজের আয়োজন করা হবে। এসব কর্মসূচি যেন সুন্দরভাবে হয় সেজন্য রাজধানীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এবং রাজধানীর বাইরে কর্মসূচি চলাকালে এসএসএফ (স্পেশাল সিকিউরিটি ফোর্স) এবং পুলিশ ও অন্যান্য বাহিনী নিয়োজিত থাকবে।

তিনি আরও বলেন, এ কর্মর্সূচিকে ঘিরে যাতে কেউ কোনো নাশকতামূলক কর্মকাণ্ড চালাতে না পারে সেজন্য সকল গোয়েন্দা সংস্থা সতর্ক থাকবে। এ ব্যাপারে সংশ্লিষ্ট সকল বাহিনীকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এমইউএইচ/এমবিআর

আপনার মতামত লিখুন :