সর্বোচ্চ ফ্লাইট চালু হলো সৈয়দপুর রুটে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৬ পিএম, ৩১ মার্চ ২০১৯

অভ্যন্তরীণ রুটে সর্বোচ্চসংখ্যক ফ্লাইট চলাচল শুরু হলো ঢাকা-সৈয়দপুর রুটে। আজ থেকে এই রুটে দিনে ১৪টি ফ্লাইট পরিচালনা করবে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ। আগে এই রুটে দিনে ৭-৯টি ফ্লাইট পরিচালিত হতো।

সূত্র জানায়, আগামী ২৬ অক্টোবর পর্যন্ত গ্রীষ্মকালীন শিডিউল মতে, প্রতিদিন সকাল, দুপুর, বিকেল ও রাতে নির্ধারিত সময়ে ফ্লাইটগুলো চলাচল করবে।

ব্যবসা-বাণিজ্যের ব্যাপক প্রসার ঘটায় এবং নানা কারণে দিন দিন সৈয়দপুর-ঢাকা রুটে যাত্রীদের চাপ বাড়ায় এই রুটে সর্বোচ্চসংখ্যক ফ্লাইট চলাচল করার অনুমতি দেয়া হয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) কর্মকর্তা ও শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আব্দুল্লাহ আল ফারুক।

তিনি জানান, ঢাকা-সৈয়দপুর রুটে আগে সাত থেকে ৯টি ফ্লাইট চলাচল করত। তারপরও অনেক যাত্রীর টিকিট মিলত না। এতে সময় অনুযায়ী অনেক ব্যবসায়ী গন্তব্যে পৌঁছাতে পারতেন না।

তাদের চাহিদার কথা বিবেচনা করে গ্রীষ্মকালে ১৪টি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেয় সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ। দেশের অন্যান্য বিমানবন্দর থেকে অভ্যন্তরীণ রুটে এটিই হচ্ছে সর্বোচ্চসংখ্যক বিমান পরিচালনা।

উল্লেখ্য, নভোএয়ার এই রুটে প্রতিদিন পাঁচটি, ইউএস-বাংলা এয়ারলাইন্স চারটি, বিমান বাংলাদেশ তিনটি ও রিজেন্ট এয়ারওয়েজ দুটি ফ্লাইট পরিচালনা করবে।

আরএম/বিএ/পিআর