মূল্য তালিকা না থাকায় শান্তিনগর বাজারে ৭ ফল ব্যবসায়ীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৭ পিএম, ১২ মে ২০১৯

মূল্য তালিকা প্রদর্শন না করায় রাজধানীর শান্তিনগর বাজারের সাত ফল ব্যবসায়ীকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। রোববার (১২ মে) শান্তিনগর বাজারের অভিযান চালিয়ে প্রত্যেককে এক হাজার টাকা করে জরিমানা করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ইন্দ্রানী রায়। অভিযানে সার্বিকভাবে সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১১ এর সদস্যরা।

Shantinogar-2

উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার জাগো নিউজকে বলেন, রমজানের বিশেষ অভিযানের অংশ হিসেবে আজকে (রোববার) শান্তিনগর বাজারের তদারকি করা হয়। এ সময় বাজারের ফলের দোকানগুলোতে মূল্য তালিকা ছাড়াই ফল বিক্রি করতে দেখা যায়। এ অপরাধে সাত ফল ব্যবসায়ী সাত হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, একই অপরাধে বাজারের আরও ৫ প্রতিষ্ঠানকে পাঁচ হাজার টাকাসহ মোট ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আমরা প্রাথমিকভাবে বাজারের সব ব্যবসায়ীকে সতর্ক করেছি। এরপর পুনরায় এ অপরাধ করলে বড় অংকের জরিমানাসহ কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

Shantinogar-3

অভিযান প্রসঙ্গে শান্তিনগর বাজারের পরিচালক মোতাহার হোসেন বাবুল জানান, আমাদের বাজার রাজধানীর অন্যান্য বাজারের তুলনায় ভালো। আমরা সবাইকে মূল্য তালিকা টাঙাতে বলেছি। কয়েকজন তালিকা টানায়নি, তাদের জরিমানা করেছে। কথা দিচ্ছি আগামীতে এ ধরনের ভুল আর হবে না।

এসআই/আরএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]