হজ ভিসায় রিপিটার চার্জ নিয়ে উদ্বিগ্ন এজেন্সি মালিকরা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:১২ পিএম, ১৯ জুন ২০১৯
ফাইল ছবি

আসন্ন হজ মৌসুমে এজেন্সির মালিক ও মোনাজ্জেমদের হজ ও ওমরাহ ভিসায় রিপিটার চার্জ ২ হাজার ১০০ সৌদি রিয়াল মওকুফের ঘোষণার অপেক্ষায় রয়েছে হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)। এ ব্যাপারে ধর্ম মন্ত্রণালয়ের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম।

জাগো নিউজের এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে হাব সভাপতি বলেন, সম্প্রতি সৌদি হজ ও ওমরা হজ মন্ত্রণালয়ের সচিব ডক্টর হোসাইন বিন নাসের আল শরীফ ঢাকা সফরকালে, এজেন্সির মালিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় হাবের দাবির পরিপ্রেক্ষিতে রিপিটার চার্জ ২ হাজার ১০০ সৌদি রিয়াল মওকুফ করার ঘোষণা দেন।

পরবর্তীতে হাব চিঠির মাধ্যমে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়েকে সৌদি হজ ও ওমরা মন্ত্রণালয়ের সঙ্গে বিষয়টি উত্থাপনের জন্য বিশেষভাবে অনুরোধ করে। তাদের চিঠির প্রেক্ষিতে ধর্ম মন্ত্রণালয় গত ২৩ মে সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের সচিব বরাবর একটি চিঠি পাঠান। কিন্তু এখন পর্যন্ত রিপিটার চার্জ ফির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানা সম্ভব হয়নি।

শাহাদাত হোসেন সেলিম জানান, ২০১৯ সালের হজ অত্যাসন্ন। তাই রিপিটার চার্জ ফি মওকুফের বিষয়ে সর্বশেষ অবস্থা জানতে এজেন্সির মালিকরা মহা উদ্বেগের সঙ্গে অপেক্ষা করছে।

সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে রিপিটার চার্জ মওকুফের বিষয়ে সৌদি হজ ও ওমরা মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে এ বিষয়ে ফলপ্রসূ ব্যবস্থা গ্রহণের জন্য হাব সভাপতি মঙ্গলবার (১৮ জুন) মক্কা বাংলাদেশ হজ অফিসের কাউন্সিলরের কাছে চিঠি পাঠিয়েছেন বলে জানান তসলিম।

চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ২ লাখ ২০ হাজার বাংলাদেশি পবিত্র হজ পালন করবেন। আগামী ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হবে।

এমইউ/এমএসএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]