বাংলাদেশে বিনিয়োগ করুন, ইন্দোনেশিয়ার উদ্যোক্তাদের ভূমিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ২২ আগস্ট ২০১৯

বাংলাদেশে আরও বেশি বিনিয়োগ করতে ইন্দোনেশিয়ার উদ্যোক্তা ও ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। বৃহস্পতিবার (২২ আগস্ট) সন্ধ্যায় ইন্দোনেশিয়ার স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠানে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এ আহ্বান জানান।

গত ১৭ আগস্ট ইন্দোনেশিয়া প্রজাতন্ত্রের স্বাধীনতার ৭৪তম বার্ষিকী উদযাপিত হয়েছে। ইন্দোনেশিয়ান দূতাবাস বৃহস্পতিবার ঢাকায় র‌্যাডিসন হোটেলে স্বাধীনতার ৭৪তম বার্ষিকী উদযাপন করেছে। ঢাকায় নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি সোয়েমারনো অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ভূমিমন্ত্রী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া অনুষ্ঠানে সরকারের প্রতিনিধি, বিরোধী দলের নেতা, নাগরিক সমাজের সদস্য, ব্যবসায়ী, শিক্ষাবিদ এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন। ভূমি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

Saifuzzaman

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ইন্দোনেশিয়ার স্বাধীনতা সংগ্রামের নেতা ড. সুকর্ণের মধ্যে ব্যক্তিগত সম্পর্কের কথা স্মরণ করে ভূমিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সদ্য স্বাধীন দেশে বহুত্ববাদী বৈচিত্র্যের সংমিশ্রণে এমন একটি সোনার বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন; যেখানে একটি উদার ও সহনশীল সমাজ রাষ্ট্র পরিচালনায় কেন্দ্রীয় ভূমিকা পালন করবে, যা ইন্দোনেশিয়ার গণতান্ত্রিক সমাজের মতো। সুতরাং উভয় দেশই সহজাত গণতান্ত্রিক মিত্র।

পারস্পরিক সহযোগিতামূলক চেতনায় একসাথে কাজ করার ক্ষেত্রে আমরা (বাংলাদেশ) সহজাত অংশীদার বলেও মন্তব্য করেন সাইফুজ্জামান চৌধুরী।

ইন্দোনেশিয়ার উদ্যোক্তা এবং ব্যবসায়ীদের বাংলাদেশে আরও বেশি বিনিয়োগের আহ্বান জানিয়ে ভূমিমন্ত্রী বলেন, ‘আমি ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূতের মাধ্যমে ইন্দোনেশিয়ার ব্যবসায়ীদের প্রতি অনুরোধ করব, বাংলাদেশে বিনিয়োগের সুযোগ গ্রহণ করুন এবং বাংলাদেশ থেকে আরও মানসম্পন্ন পণ্য আমদানি করুন।’

আরএমএম/আরএস/এমকেএইচ