সরবরাহ বেড়েছে : জনপ্রতি ৪ কেজি পেঁয়াজ মিলছে টিসিবির ট্রাকে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:০১ এএম, ১১ ডিসেম্বর ২০১৯

রাজধানীর বিভিন্ন স্পটে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ট্রাকের মাধ্যমে সরকারিভাবে বিক্রয় করা মিসরীয় পেঁয়াজের সরবরাহ বেড়েছে। দুদিন আগেও জনপ্রতি এক কেজি পেঁয়াজ দিতে হিমশিম খেলেও মঙ্গলবার জনপ্রতি সর্বোচ্চ ৪ কেজি পেঁয়াজ দেয়া হয়েছে। টিসিবির গত কয়েকদিন ট্রাকপ্রতি ১ হাজার টন পেঁয়াজ বিক্রির জন্য দেয়া হলেও গতকাল ট্রাক ভেদে সর্বোচ্চ ৩ টন করে পেঁয়াজ দিয়েছে।

onion

প্রতিদিনের মতো গতকালও পেঁয়াজের জন্য ক্রেতারা লম্বা লাইনে দাঁড়িয়েছেন। কারও কাছে যেন লাইন ছাড়া পেঁয়াজ বিক্রি করা না হয় বলে হইচই করেছেন। বিক্রেতা তাদের আশ্বস্ত করে বলেছেন, আজ পেঁয়াজের পর্যাপ্ত মজুত রয়েছে। হইচই না করে ধৈর্য ধরে লাইনে দাঁড়িয়ে সামনে এলেই সর্বোচ্চ ৪ কেজি করে পেঁয়াজ কিনে নিয়ে যেতে পারবেন।

onion

মঙ্গলবার ধানমন্ডি, নিউমার্কেট ও এলিফ্যান্ট রোড এলাকার বিপণিবিতানগুলো বন্ধ থাকায় রাস্তাঘাটে তুলনামূলকভাবে মানুষের উপস্থিতি ছিল কম। রাত ৮টায় নিউমার্কেটের অদূরে আধো আলো আধো অন্ধকারে টিসিবির একটি ট্রাক ও ট্রাকের সামনে মানুষের দীর্ঘ সারি দেখা যায়। যারা লাইনে সামনে ছিলেন তাদের সকলের হাতে পেঁয়াজের ভারী প্যাকেট দেখা যায়।

onion

নীলক্ষেতের বই বিক্রেতা আলী আজগর জানান, আজ ছুটির দিন হাওয়ায় তিনি কলাবাগানে এক আত্মীয়ের বাসায় বেড়াতে গিয়েছিলেন। সন্ধ্যার পর নবাবগঞ্জের বাসায় ফেরার পথে তিনি টিসিবির ট্রাক দেখে লাইনে দাঁড়ান। তিনি ভেবেছিলেন ১ কেজির বেশি পেঁয়াজ পাবেন না। কিন্তু বিক্রেতা তাকে অবাক করে দিয়ে বলেছেন টাকা থাকলে ৪ কেজি কিনে নিয়ে যান।

এমইউ/এনএফ/জেআইএম