নির্যাতিত ঢাবি ছাত্রীর আইনি সহায়তা দিচ্ছে মহিলা ও শিশু মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ০৭ জানুয়ারি ২০২০
ফাইল ছবি

ধর্ষণের শিকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রীর নিরাপত্তা, চিকিৎসা ও আইনি সহায়তার বিষয়ে সব ধরনের সহযোগিতা দিচ্ছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।

মঙ্গলবার (৭ জানুয়ারি) মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘রাজধানীর কুর্মিটোলায় ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা জানাচ্ছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। এ ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার এবং সুষ্ঠু তদন্তের মাধ্যমে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সরকার যখন নারীর উন্নয়ন, ক্ষমতায়ন, সুরক্ষা ও কর্মসংস্থানের জন্য নিরলসভাবে কাজ করছে তখন এ ধরনের ঘটনা দুঃখজনক।

‘নির্যাতিত ছাত্রী বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে চিকিৎসাধীন রয়েছে। তার নিরাপত্তা, চিকিৎসা ও আইনি সহায়তার বিষয়ে সব ধরনের সহযোগিতা এ মন্ত্রণালয় থেকে দেয়া হচ্ছে’ বলে উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

উল্লেখ্য, গত রোববার সন্ধ্যায় কুর্মিটোলায় বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নেমে যাওয়ার পর তাকে তুলে নিয়ে ধর্ষণ করা হয় বলে অভিযোগ করেন ওই ছাত্রী। সন্ধ্যা সাড়ে ৫টার দিকে ঢাবির নিজস্ব বাসে রওনা দেন তিনি। সন্ধ্যা ৭টার দিকে তিনি কুর্মিটোলা বাসস্ট্যান্ডে বাস থেকে নামেন। এরপর অজ্ঞাত এক ব্যক্তি তার মুখ চেপে ধরে সড়কের পেছনে নির্জন স্থানে নিয়ে যায়। ধর্ষণের পাশাপাশি তাকে নির্যাতনও করা হয়। তার শরীরের আঘাতের চিহ্ন রয়েছে। ধর্ষণের এক পর্যায়ে তিনি অজ্ঞান হারান। পরে রাত ১০টার দিকে নিজেকে একটি নির্জন জায়গায় আবিষ্কার করেন ওই ছাত্রী। পরে সিএনজি নিয়ে ঢামেকে আসেন। রাত ১২টার দিকে ওই ছাত্রীকে ঢামেক হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করান তার সহপাঠীরা।

আরএমএম/এএইচ/এমএস

টাইমলাইন