স্বাস্থ্য সচিবের পর এবার সরানো হলো ২ অতিরিক্ত সচিবকে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:০৩ পিএম, ০৮ জুন ২০২০

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব পদ থেকে মো. আসাদুল ইসলামকে বদলির চার দিনের মাথায় আরও দুই অতিরিক্ত সচিবকে সরিয়ে দেয়া হল।

সোমবার (৮ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে স্বাস্থ্য সেবা বিভাগের দুই অতিরিক্ত সচিবকে বদলি করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়।

স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব (হাসপাতাল অনুবিভাগ) মো. সিরাজুল ইসলামকে রেলপথ মন্ত্রণালয়ে এবং অতিরিক্ত সচিব (ওষুধ প্রশাসন অনুবিভাগ) মো. ইসমাইল হোসেনকে ভূমি মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

এর মধ্যে ইসমাইল হোসেনকে বদলি করা কর্মস্থলে মঙ্গলবার (৯ জুন) বিকেলের মধ্যে যোগ দেয়ার নির্দেশনা দিয়ে স্বাস্থ্য সেবা বিভাগ থেকে জারি করা আদেশে বলা হয়েছে, এই সময়ের মধ্যে তিনি যোগ না দিলে স্ট্যান্ড রিলিজ হবেন।

করোনাভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর চিকিৎসকদের মাস্ক কেনায় কেলেঙ্কারি ছাড়াও চিকিৎসা ব্যবস্থা ও মন্ত্রণালয়ের বিভিন্ন নির্দেশনা নিয়ে সমলোচনা ওঠে। এতে বিভিন্ন মহল থেকে স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য সেবা সচিব ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের পদত্যাগের দাবি ওঠে।

এই প্রেক্ষাপটে গত ৪ জুন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামকে সরিয়ে দেয়া হয়। আসাদুলকে পরিকল্পনা বিভাগের সচিব হিসেবে বদলি করা হয়। স্বাস্থ্য সেবা বিভাগের নতুন সচিব পদে নিয়োগ পান ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুল মান্নান।

এমইউ/এএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]