দাউদকান্দিতে প্রকৌশলীকে লাঞ্ছনাকারীদের শাস্তি দাবি আইইবির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৮ পিএম, ০৩ জুলাই ২০২০

কুমিল্লার দাউদকান্দি উপজেলা প্রকৌশলী আহসান আলীকে লাঞ্ছিতের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে লাঞ্ছনাকারীদের গ্রেফতার করে কঠোর শাস্তির দাবি জানিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)। একই সঙ্গে সারাদেশের প্রকৌশলীদের জন্য নিরাপদ কর্মক্ষেত্র তৈরিরও দাবি জানানো হয়েছে।

শুক্রবার (৩ জুলাই) আইইবির সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ এক বিবৃতিতে এই দাবি জানান।

বিবৃতিতে আইইবির সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ বলেন, মহামারি করোনাভাইরাসের কারণে সারাদেশ যেখানে অনেকটা স্থবির হয়ে পড়েছে, সেখানে প্রকৌশলীরা তাদের জীবনের ঝুঁকি নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের উন্নয়নমূলক কাজ অব্যাহত রেখেছেন। কিন্তু কিছু ঠিকাদার নামধারী সন্ত্রাসী বারবারই দেশের উন্নয়নমূলক কাজ বন্ধ করার পায়তারা করছে। সেই সঙ্গে দেশের মেধাবী সন্তান প্রকৌশলীদের শারীরিক এবং মানসিকভাবে লাঞ্ছিত করছে।

বিবৃতিতে তিনি আরও বলেন, ঠিকাদার নামধারী সন্ত্রাসী ফারুক, কাইফ, মো. আক্তার হোসেন, মো. লিয়াকত আলী, নাফিস, মোহাম্মদ মঈন চৌধুরী, মরিমল, রবিউল সরকার বাবু, মো. আল-আমিন গংরা দাউদকান্দি উপজেলা প্রকৌশলী আহসান আলীর কাছে অনৈতিক সুবিধা না পেয়ে প্রথমে তার কক্ষে তালা দেয়। পরে প্রকৌশলী আহসান আলীকে শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছিত করে এই সন্ত্রাসীরা। এসব সন্ত্রাসীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করে কঠোর শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি। একই সঙ্গে সারাদেশের প্রকৌশলীদের জন্য নিরাপদ কর্মক্ষেত্র গড়ে তোলার দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২ জুলাই) কুমিল্লার দাউদকান্দি উপজেলা প্রকৌশলী আহসান আলীর কাছে অবৈধ ও অনৈতিক সুবিধা না পেয়ে উল্লেখিত ঠিকদার নামধারী সন্ত্রাসীরা প্রকৌশলীর কক্ষে তালা দিয়ে শারিরিক ও মানসিকভাবে লাঞ্ছিত করে।

এইউএ/এইচএস/এমএফ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]