লঞ্চের ডেকের যাত্রীদের মার্কিং মেনে চলার আহ্বান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৭ পিএম, ২৯ জুলাই ২০২০

করোনা এবং বন্যার মধ্যে স্বাস্থ্যবিধি মেনে লঞ্চযাত্রা স্বস্তিদায়ক এবং নিরাপদ করার সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে। লঞ্চের স্বাভাবিক নকশা স্বাস্থ্যসম্মত নয়। ডেকের যাত্রীদের মার্কিং মেনে চলার আহ্বান জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বুধবার (২৯ জুলাই) মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে নৌপরিবহন মন্ত্রণালয়ের সঙ্গে দফতর ও সংস্থাসমূহের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তিপত্র (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

লঞ্চে ঈদ যাত্রায় স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি কীভাবে নিশ্চিত করা হবে এমন প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, আমার জীবাণুনাশক টানেল স্থাপন করেছি, তাপমাত্রা পরিমাপের ব্যবস্থা করা হয়েছে। লঞ্চ মালিকরাও ব্যবস্থা নিয়েছেন। সব থেকে বড় কথা হচ্ছে লঞ্চের নকশা করোনার জন্য স্বাস্থ্যসম্মত নয়। আমরা যাত্রীদের বিনীত অনুরোধ করবো ডেকের যাত্রীদের জন্য যে মার্কিং করে দেয়া হয়েছে সেটা যেন মেনে চলেন।

তিনি বলেন, আমরা তো কখনো কল্পনা করিনি এ ধরনের ছোঁয়াচে রোগ আসবে। তবে ভবিষ্যতে যখন নতুন লঞ্চের অনুমোদন দেয়া হবে তখন বিষয়গুলো দেখা হবে।

বন্যা আরও বেশি হলে নৌযান চলাচলে কোনো সমস্যা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, যত বেশি পানি হবে নৌকা তত ভাসবে। তীর ভাঙা বা ফেরি চলাচলে সাময়িক অসুবিধা হলে সেটা দ্রুত ঠিক করা হবে।

এমইউএইচ/এএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]