৭০টি শহরে বিস্তৃত হচ্ছে এমিরেটস নেটওয়ার্ক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪১ পিএম, ০৮ আগস্ট ২০২০

এমিরেটস এয়ারলাইন্স গত ৫ আগস্ট থেকে কুয়েতে দৈনিক ফ্লাইট শুরু করেছে। ১৬ আগস্ট থেকে শুরু হবে লিসবন ফ্লাইট। ফলে এয়ারলাইন্সটির নেটওয়ার্কে মোট গন্তব্যের সংখ্যা দাঁড়াবে ৭০টি, যা করোনা-পূর্ববতী গন্তব্যের সংখ্যার অর্ধেকরও বেশি।

লিসবনে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালিত হবে এবং ব্যবহৃত হবে বোয়িং ৭৭৭-৩০০ইআর উড়োজাহাজ। উল্লেখ্য, ঢাকা থেকে এমিরেটস সপ্তাহে ছয়টি ফ্লাইট পরিচালনা করছে। emirates.com বা ট্রাভেল এজেন্টের মাধ্যমে ফ্লাইট বুকিং করা যাবে।

দুবাই আগমনকারী বা ট্রানজিটকারী সব এমিরেটস যাত্রীর কোভিড-১৯ পিসিআর পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছে। একই সঙ্গে যাত্রীদের মাঝে আস্থা ফিরিয়ে আনতে বিশেষ উদ্যোগও নেয়া হয়েছে এয়ারলাইন্সের পক্ষ থেকে। ভ্রমণকালে কোনো যাত্রী কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হলে তার চিকিৎসার ব্যয় বহন করবে এয়ারলাইন্সটি।

ব্যবসা ও পর্যটনের জন্য গত ৭ জুলাই দুবাই খুলে দেয়া হয়েছে। বর্তমানে দুবাইয়ে মহামারি করোনায় আক্রান্তের সংখ্যা নিম্নগতি। ওয়ার্ল্ড ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম কাউন্সিল দুবাইকে ‘সেফ ট্রাভেল’ নগরী হিসেবে ঘোষণা করেছে। দুবাই ভ্রমণ সংক্রান্ত বিস্তারিত www.emirates.com/COVID19assistance ওয়েব সাইটে পাওয়া যাচ্ছে।

এআর/এমএআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]