‘খাদ্যের সঙ্গে জড়িত সবাইকে প্রশিক্ষণ নিতে হবে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৯ পিএম, ০৯ ডিসেম্বর ২০২১

নিরাপদ খাদ্য নিশ্চিতে খাদ্যকর্মী, গৃহিণীসহ খাদ্য চেইনে যারা যুক্ত আছেন তাদের সবাইকে প্রশিক্ষণের আওতায় নিয়ে আসার প্রতি গুরুত্বারোপ করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ‘প্রকল্প অবহিতকরণ ও কৌশলগত পরিকল্পনা অবমুক্তকরণ’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিমত ব্যক্ত করেন।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সক্ষমতা বৃদ্ধি প্রকল্পে সহায়তার জন্য খাদ্যমন্ত্রী এ সময় প্রধানমন্ত্রী ও জাইকাকে ধন্যবাদ দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার বলেন, ভোজনরসিক বাঙালির স্বাস্থ্য ও জীবন সুরক্ষায় উৎপাদন থেকে ভোক্তার প্লেট পর্যন্ত নিরাপদ ও পুষ্টি সমৃদ্ধ খাদ্য এবং সঠিকভাবে বাংলাদেশ নিরাপদ খাদ্যপক্ষকে কাজ করে যেতে হবে। এ প্রকল্প নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কাজকে আরও বেগবান করবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন খাদ্য সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার প্রমুখ।

এনএইচ/এমএইচআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]