উদ্যোক্তাবান্ধব ই-কমার্স ইকোসিস্টেম তৈরিতে নতুন উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৭ পিএম, ২৬ এপ্রিল ২০২২
দ্য চেঞ্জ মেকারস এর সদস্যরা

করোনার মধ্যে অভাবনীয় প্রবৃদ্ধি হয়েছে দেশের ই-কমার্স খাতে। পাশাপাশি কিছু প্রতিষ্ঠানের বিতর্কিত কর্মকাণ্ডে তৈরি হয়েছে আস্থার সংকট। তবে উদ্যোক্তাবান্ধব ই-কমার্স ইকোসিস্টেম তৈরিতে এ খাতের শতাধিক উদ্যোক্তা একত্রিত হয়েছেন। তাদের নতুন উদ্যোগের নাম ‘দ্য চেঞ্জ মেকারস’।

নিজেদের পরিকল্পনা বাস্তবায়নে ১৮ জুন অনুষ্ঠেয় ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) নির্বাচনে প্ল্যাটফর্মের মনোনীত সদস্যরা অংশ নেবেন। তবে কোন প্যানেল থেকে তারা নির্বাচন করবেন বা তাদের ইশতেহার কী হবে তা এখনো নির্ধারণ হয়নি।

‘দ্য চেঞ্জ মেকারস’ প্ল্যাটফর্মের সঙ্গে যুক্ত ই-কুরিয়ারের প্রধান নির্বাহী বিপ্লব ঘোষ রাহুল জাগো নিউজকে বলেন, এ খাতে উদ্যোক্তাবান্ধব নেতৃত্বের অভাব রয়েছে। রেগুলেশন, নীতিমালা সবই আছে- কিন্তু উদ্যোক্তাবান্ধব ই-কমার্স ইকোসিস্টেম করতে যে ধরনের উদ্যোগ বা নেতৃত্ব দরকার সেটা ঘাটতি আছে। এসব বিবেচনা করে আমাদের আসা।

এ খাতের আরেক উদ্যোক্তা আদনান ইমতিয়াজ হালিম বলেন, ক্রেতাদের মধ্যে বিশ্বাসযোগ্যতা বাড়ানো আমাদের প্রধান কাজ হবে। একই সঙ্গে সরকারের এ সংক্রান্ত নীতিমালা বাস্তবায়নে আমরা কাজ করতে চাই। এক্ষেত্রে সঠিক নির্দেশিকা দিয়ে বাস্তবসম্পন্ন নীতিমালা তৈরিতে কাজ করতে চাই আমরা।

এসএম/কেএসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।