তিন লাখ টাকার শুল্ক ফাঁকির চেষ্টা, হাজার পিস রেজর জব্দ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ০২ মে ২০২২

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ব্যাগেজ ঘোষণার মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে এক হাজার দুই পিস শেভিং রেজর আনার সময় চালানটি জব্দ করেছে কাস্টমস।

সোমবার (২ মে) সকাল সাড়ে ৯টায় কলকাতা থেকে স্পাইস জেট এয়ারলাইন্সের সুলতান আহমদ নামে এক যাত্রীর ব্যাগেজ থেকে এ চালান জব্দ করা হয়। এর মাধ্যমে প্রায় তিন লাখ টাকার শুল্ক ফাঁকি দেওয়া চেষ্টা করা হয়েছে বলে জানিয়েছে কাস্টমস।

চট্টগ্রাম বিমানবন্দর কাস্টমসের দায়িত্বে থাকা ডেপুটি কমিশনার নেয়ামুল হাসান জাগো নিউজকে বলেন, কলকাতা থেকে স্পাইস জেটের ফ্লাইটটি সকাল সাড়ে ৯টার কিছু সময় পরে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আসে। ফ্লাইটের এক যাত্রীর লাগের স্ক্যানিং করার সময় কার্টনের ভেতর বিশেষ কৌশলে লুকিয়ে রাখা জিলেট ও সিম্পলি ভেনাস ব্রান্ডের এক হাজার দুই পিস শেভিং রেজর পাওয়া যায়। চালানটি জব্দ করে কাস্টমস আইন অনুযায়ী রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা হয়।

তিনি বলেন, এতো বেশি শেভিং রেজর ব্যাগেজ ঘোষণায় যায় না। চালানটিতে প্রায় তিন লাখ টাকার শুল্ক ফাঁকির চেষ্টা করা হয়।

ইকবাল হোসেন/এমআইএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।