বাংলাদেশ আনসার ওয়েলফেয়ার ট্রাস্টের প্রথম সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪০ পিএম, ১২ জুন ২০২২

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের কল্যাণে গঠিত বাংলাদেশ ওয়েলফেয়ার ট্রাস্টের (বিএডব্লিওটি) প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১২ জুন) রাজধানীর খিলগাঁওয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদরদপ্তরে বাহিনীর মহাপরিচালক ও বিএডব্লিওটির চেয়ারম্যান মেজর জেনারেল মিজানুর রহমান শামীমের সভাপতিত্বে এ সভা হয়।

এতে বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, মো. সামছুল আলম, উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্নেল মোহাম্মদ রফিকুল হাসান, উপ-মহাপরিচালক (ঢাকা রেঞ্জ) ফাতেমা সুলতানা, উপ-মহাপরিচালক (অপারেশনস্) এ কে এম জিয়াউল আলম, পরিচালক (অপারেশনস্) ড. মো. সাইফুর রহমান, পরিচালক (অর্থ) মোহাম্মদ সিরাজুর রহমান ভূইয়া, পরিচালক (প্রশিক্ষণ- আনসার) রাজীব হোসাইন, ৩৮ আনসার ব্যাটালিয়নের পরিচালক সৈয়দ ইফতেহার আলী, উপ-পরিচালক (ওয়েলফেয়ার) মো. আবু বকর সিদ্দিক এবং আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের পরিচালক ড. খান আসাদুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের বিভিন্ন কল্যাণমূলক বিষয়ে বিএডব্লিওটির কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়।

গত শুক্রবার (১০ জুন) গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ভিডিপি একাডেমিতে নবনিযুক্ত ব্যাটালিয়ন আনসার (২২তম ব্যাচ- পুরুষ) মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএডব্লিওটি গঠনের কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, বর্তমান সরকার এরইমধ্যে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জন্য ৪০টি অস্ত্রাগার নির্মাণের অনুমোদন দিয়েছেন। বাহিনীর সব সদস্যের কল্যাণে গঠন করা হয়েছে আনসার ওয়েলফেয়ার ট্রাস্ট।

এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।