কমলাপুরে তৃতীয় দিনের টিকিট বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৫ এএম, ০৩ জুলাই ২০২২

অডিও শুনুন

ঈদুল আজহা উপলক্ষে কমলাপুর রেলস্টেশনে তৃতীয় দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। প্রত্যাশিত টিকিট পেতে রাত থেকেই লাইনে দাঁড়িয়েছে মানুষ। রোববার (৩ জুলাই) সকাল ৮টা থেকে এই টিকিট বিক্রি শুরু হয়।

তৃতীয় দিনের টিকিটপ্রত্যাশীদের একটি অংশ রয়েছেন যারা প্রথম দিন লাইনে দাঁড়িয়েও টিকিট পাননি।

এমনই একজন মুসা আহমেদ বলেন, প্রতি বছরই মা-বাবার সঙ্গে গ্রামে ঈদ করা হয়। সড়কে যানজট তৈরি হয় এজন্যই ট্রেনের টিকিট কাটতে আসা। কষ্ট হলেও আরাম করে যেতে পারবো পরিবার নিয়ে।

সাইফুদ্দিন নামে অপর এক টিকিটপ্রত্যাশী বলেন, আমরা দুপুর থেকে কয়েকজন বন্ধু মিলে টিকিটের জন্য এসেছি। আমাদের মধ্য থেকে একজন লাইনে দাঁড়িয়ে ছিলেন রাত ১১টা পর্যন্ত। তিনি চলে গেলে আমরা দুজন লাইনে আসি। রাত কাটিয়েছি গল্প করে। এখন টিকিট বিক্রি শুরু হলে আমরা সাত নম্বরে আছি, টিকিট পাবো।

এদিন পুরুষের পাশাপাশি নারীরাও আগেভাগেই স্টেশনে এসেছেন। ঈদের আগে সড়কপথে অনেক বেশি যানজট থাকবে এমন আশঙ্কায় তারা ট্রেনের টিকিট পেতে আগ্রহী।

এদিকে টিকিট বিক্রির প্রথমদিন (শুক্রবার) কমলাপুর রেলস্টেশন পরিদর্শন করেছিলেন রেল মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা, দ্বিতীয় দিন এসেছিলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

শান্তিপূর্ণভাবে টিকিট বিতরণ নিশ্চিত করতে কাজ করছেন রেলওয়ে নিরাপত্তা বাহিনী ও আনসার সদস্যরা। আর কালোবাজারে টিকিট বিক্রি বন্ধে পুলিশের পাশাপাশি রয়েছে র‌্যাবের উপস্থিতি।

শুক্রবার (১ জুলাই) থেকে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। এদিন দেওয়া হয় ৫ জুলাইয়ের টিকিট। আর ২ জুলাই দেওয়া হয় ৬ জুলাইয়ের টিকিট, ৩ জুলাই পাওয়া যাচ্ছে ৭ জুলাইয়ের টিকিট। এছাড়া ৪ জুলাই দেওয়া হবে ৮ জুলাইয়ের টিকিট। ৯ জুলাইয়ের টিকিট মিলবে ৫ জুলাই।

অন্যদিকে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই থেকে। ওইদিন ১১ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। ৮ জুলাই ১২ জুলাইয়ের টিকিট, ৯ জুলাইয়ের ১৩ জুলাইয়ের টিকিট, ১১ জুলাই ১৪ এবং ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি হবে।

ঢাকায় ছয় স্টেশন এবং গাজীপুরের জয়দেবপুর রেলস্টেশনে থেকে ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে। কমলাপুর স্টেশন সমগ্র উত্তরাঞ্চলগামী আন্তঃনগর ট্রেনের টিকিট মিলবে।

আর কমলাপুর শহরতলী প্লাটফরম থেকে রাজশাহী ও খুলনাগামী ট্রেনের টিকিট পাওয়া যাবে। ঢাকা বিমানবন্দর থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট পাওয়া যাবে। তেজগাঁও রেলস্টেশনে মিলবে ময়মনসিংহ, জামালপুর ও দেওয়ানগঞ্জগামী ট্রেনের টিকিট।

এছাড়া ঢাকা ক্যান্টনমেন্ট রেলস্টেশনে পাওয়া যাবে মোহনগঞ্জগামী মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেনের টিকিট। রাজধানীর ফুলবাড়িয়া রেলস্টেশনে মিলবে সিলেট ও কিশোরগঞ্জগামী ট্রেনের টিকিট। গাজীপুরের জয়দেবপুর রেলস্টেশন থেকে পঞ্চগড়ের ঈদ স্পেশাল ট্রেন ছাড়বে।

ইএআর/জেডএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]