শুদ্ধাচার পুরস্কার পেলেন সচিব মামুন আল রশীদ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ০৩ জুলাই ২০২২
পরিকল্পনা কমিশনের ভৌত অবকাঠামো বিভাগের সদস্য (সচিব) মো. মামুন আল রশীদ

২০২১-২২ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন পরিকল্পনা কমিশনের ভৌত অবকাঠামো বিভাগের সদস্য (সচিব) মো. মামুন আল রশীদ।

রোববার (৩ জুন) বেলা ১১টার দিকে বার্ষিক কর্ম-সম্পাদন (এপিএ) চুক্তি সই ও শুদ্ধাচার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন তার হাতে এ পুরস্কার তুলে দেন।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম উপস্থিত ছিলেন।

মো. মামুন আল রশীদ বলেন, হঠাৎ করেই কেবিনেট বিভাগ থেকে ফোন করে জানানো হয় আমি ব্যক্তিগত ক্যাটাগরিতে এ পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছি। প্রধানমন্ত্রী আমার নাম ধরে প্রশংসা করেছেন, চাকরি জীবনে এটিই পরম পাওয়া। সবার কাছে দোয়া চাই, যাতে ভবিষ্যতে দেশের জন্য আরও ভালো কাজ করতে পারি।

শুদ্ধাচার পুরস্কার পেলেন সচিব মামুন আল রশীদ

মো. মামুন আল রশীদের হাতে শুদ্ধাচার পুরস্কার তুলে দেন মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

মো. মামুন আল রশীদের জন্ম নরসিংদী জেলার মনোহরদী উপজেলার শুকুন্দী গ্রামে। তিনি নটর ডেম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক ও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে ব্যবস্থাপনা বিভাগে স্নাতকোত্তর শেষে চাকরিতে যোগ দেন। পরে যুক্তরাজ্যের আলস্টার বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্টে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি নেদারল্যান্ডসের হেগে অবস্থিত ইনস্টিটিউট অব সোশ্যাল স্টাডিজ (আইএসএস) থেকে পাবলিক পলিসি বিষয়ে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা করেন।

মো. মামুন আল রশীদ ১৯৮৯ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) প্রশাসন ক্যাডারের অষ্টম ব্যাচে যোগদান করে পাবনা, নেত্রকোনা ও ফেনী জেলায় মাঠ প্রশাসনের কাজ করেন। ১৯৯৯ সালে জনপ্রশাসন সংস্কার কমিশন সদস্যের একান্ত সচিব পদে থাকাকালে প্রশাসনিক সংস্কার বিষয়ে প্রত্যক্ষ অভিজ্ঞতা অর্জন করেন।

এমওএস/এসএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]