হর্ন বাজানোয় নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িচালককে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৬ পিএম, ২৯ আগস্ট ২০২২

শব্দহীন এলাকা সচিবালয়ে হর্ন বাজানোর অপরাধে এক নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িচালককে ২০০ টাকা জরিমানা করা হয়েছে। অভিযান চলাকালে সরকারি গাড়িগুলো হর্ন বাজালেও জরিমানা না করায় প্রশ্ন তোলেন সাংবাদিকরা। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িচালককে জরিমানা করা হয়।

সোমবার (২৯ আগস্ট) সচিবালয়ের পাশের সড়ক রেল ভবনের সামনে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরিন হক। এসময় তার সঙ্গে ছিলেন পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক রিয়াজুল ইসলাম।

এদিন বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। এসময় ১৬টি গাড়ির চালককে হর্ন বাজানোর অপরাধে চার হাজার ২০০ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরিন হক বলেন, সচিবালয় এলাকায় হর্ন বাজানো নিষিদ্ধ। তাই হর্ন বাজালেই আমরা জরিমানা করছি। এসময় একটি সিএনজিচালিত অটোরিকশা চলে এলে সিএনজিচালককেও ২০০ টাকা জরিমানা করা হয়।

পরে সাংবাদিকরা প্রশ্ন করেন, যেহেতু সচিবালয়ের পাশে, এখানে অনেক সরকারি গাড়ি আছে যারা হর্ন বাজাচ্ছে তাদের কেন জরিমানা করা হচ্ছে না। জবাবে নির্বাহী ম্যাজিস্ট্রেট কোনো সদুত্তর দিতে পারেননি।

তৎক্ষণিক একটি প্রাইভেটকার চলে এলে গাড়িতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাইনবোর্ড দেখা যায়। এসময় সাংবাদিকদের তোপের মুখে গাড়ি দাঁড় করিয়ে চালককে ২০০ টাকা জরিমানা করা হয়। তবে কোন দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়ি তা জানা যায়নি। পরে ওই গাড়িরচালক নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ফোন করলে গাড়ি ছেড়ে দেওয়ার অনুরোধ জানান তিনি। কিন্তু কর্তব্যরত পরিবেশ কর্মকর্তা রিয়াজুল ইসলাম বলেন, এখানে সাংবাদিকরা আছে স্যার। পরে ওই গাড়িকে ২০০ টাকা জরিমানা করা হয়।

পরিবেশ কর্মকর্তা রিয়াজুল ইসলাম জাগো নিউজকে বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ফোন করে তার গাড়ি ছেড়ে দিতে বলেছিলেন। কিন্তু কোন অধিদপ্তরের বা নাম কী তা পরিচয় দেননি বলে জানান পরিবেশ কর্মকর্তা।

ওই গাড়ির চালকের দাবি, তিনি হর্ন বাজাননি। তাকে দাঁড় করিয়ে পরে জরিমানা করা হয়েছে।

এমআইএস/আরএডি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।