বাঁধনের রজতজয়ন্তী উপলক্ষে শিক্ষা উপকরণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৮ এএম, ১৮ সেপ্টেম্বর ২০২২

স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন-এর ২৫ বছর পূর্তি উপলক্ষে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। বাঁধন কেন্দ্রীয় পরিষদ ও বাঁধন ফাউন্ডেশনের আয়োজনে শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় স্পন্দন-বি স্কুলে ২৫০ শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

এর আগে ৯ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় স্কুল অফ ঘাসফুলের ৫০ জন শিক্ষার্থী ও ১১ সেপ্টেম্বর স্পন্দন-বি স্কুল, কল্যাণপুরে ২৫০ জন শিক্ষার্থীর মধ্যে শিক্ষা উপকরণ উপহার দেওয়া হয়।

এ পর্যন্ত সর্বমোট ৫৫০ জন শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে বলে জানান বাঁধনের কেন্দ্রীয় পরিষদের সভাপতি মো. নাহিদুজ্জামান।

jagonews24

শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে রজতজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়রক এস এম কোরবান আলী বলেন, আমাদের ঘোষিত বৃক্ষরোপণ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, থ্যালাসেমিয়া রোগীদের রক্তদান ইত্যাদি ঘোষিত কর্মসূচি ধারাবাহিকভাবে বাস্তবায়ন চলছে। আমরা আরও এক হাজার শিক্ষার্থীর মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করবো। এছাড়াও অন্যান্য কর্মসূচি চলমান রয়েছে।

বাঁধন, কেন্দ্রীয় পরিষদের সভাপতি মো. নাহিদুজ্জামান বলেন, বাঁধনের রজতজয়ন্তীকে কেন্দ্র করে দেওয়া শিক্ষা উপকরণ ছিন্নমূল শিক্ষার্থীদের শিক্ষার প্রতি আগ্রহী করে তুলবে। শিক্ষিত হয়ে আর্ত-মানবতার সেবায় এগিয়ে আসবে এবং মেধা, বুদ্ধি সম্পন্ন জাতি গঠনে ভূমিকা রাখনে। বাঁধনের রজতজয়ন্তীতে আমরা সেই প্রত্যাশাই করি। আগামী সপ্তাহেও আমরা শিক্ষার্থীদের মধ্যে আরেক দফা শিক্ষা উপকরণ প্রদান করবো।

শিক্ষা উপকরণ প্রদান কর্মসূচিতে উপস্থিত ছিলেন স্পন্দন-বি এর সাবেক কান্ট্রি ডিরেক্টর মশিউর রহমান, স্পন্দন-বি এর কোষাধ্যক্ষ মুস্তাফিজুর রহমান, বাঁধনের উদ্যোক্তা শাহিদুল ইসলাম রিপন, বাঁধন ফাউন্ডেশনের সভাপতি রকীব আহমেদ, বাঁধন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মীর আসাদুজ্জামান রিন্টু, বাঁধনের কেন্দ্রীয় উপদেষ্টা শাহাদাত হোসেন তানভীর, চৌধুরী সাইফুন্নবী সাগর, হামিমুর রশীদ হিমু, মাজহারুল হুদা লিজন প্রমুখ।

জানা গেছে, বাঁধন একটি স্বেচ্ছাসেবী রক্তদাতাদের সংগঠন। সামাজিক আন্দোলন হিসেবে স্বেচ্ছাসেবী বিশুদ্ধ রক্তদানের জন্য ১৯৯৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাঁধন এর যাত্রা শুরু হয়েছিল। বর্তমানে পুরো দেশব্যাপী বাঁধন কার্যক্রম পরিচালনা করে থাকে। আগামী ২৪ শে অক্টোবর বাঁধন ২৫ বছর অতিক্রম করবে। রজতজয়ন্তীকে স্মরণীয় করে রাখতে বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মসূচি হাতে নিয়েছে সংগঠনটি। কর্মসূচির অংশ হিসেবে দেশব্যাপী বৃক্ষরোপণ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, থ্যালাসেমিয়া রোগীদের বিনামূল্যে রক্তের স্ক্রিনিং ও ক্রসম্যাচিং, শিক্ষা উপকরণ বিতরণ ইত্যাদি রয়েছে।

আরএসএম/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।