পরিবহন থেকে চাঁদা নিতেন তারা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৯ পিএম, ২৪ অক্টোবর ২০২২

ঢাকার কোতয়ালী ও দক্ষিণ কেরানীগঞ্জ এলাকায় পৃথক দুটি অভিযানে চার পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। এ সময় তাদের কাছ থেকে ২ হাজার ৮২৫ টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতাররা হলেন- মো. পারভেজ (২৯) ও বিপ্লব চন্দ্র দাস (৪৩), মো. তাজ (৩৮) ও মো. হায়দার (৩০)। সোমবার (২৪ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় র‌্যাব-১০।

এতে বলা হয়, রোববার (২৩ অক্টোবর) র‌্যাব-১০ এর একটি দল রাজধানী ঢাকার কোতয়ালী থানার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ট হাসপাতাল এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে ট্রাক, কভার্ড ভ্যান ও লরি চালকদের কাছ থেকে বিভিন্ন প্রকার ভয়-ভীতি দেখিয়ে চাঁদা আদায় করার সময় দুইজন চাঁদাবাজকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- মো. পারভেজ (২৯) ও বিপ্লব চন্দ্র দাস (৪৩)। এ সময় তাদের কাছ থেকে চাঁদাবাজির ১ হাজার ৮৭৫ টাকা উদ্ধার করা হয়।

jagonews24

অপর এক অভিযানের বিষয়ে র‌্যাব-১০ জানায়, ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানার চুনকুটিয়া এলাকায় অন্য একটি অভিযান চালানো হয়। ওই সময় সিএনজি ও অটোরিকশা চালকদের কাছ থেকে চাঁদা আদায় করার সময় মো. তাজ (৩৮) ও মো. হায়দার (৩০) নামের দুই জন চাঁদাবাজকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে আদায় করা ৯৫০ টাকা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা জানায়, বেশ কিছুদিন ধরে কোতয়ালী ও দক্ষিণ কেরানীগঞ্জসহ আশপাশের বিভিন্ন এলাকায় ট্রাক, কাভার্ড ভ্যান, লরি, ও সিএনজি, অটোরিকশা থেকে বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে চাঁদা আদায় করে আসছিল।

গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আরএসএম/এমআরএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।