দেশকে ভিক্ষুকমুক্ত করার কাজ চলছে: সমাজকল্যাণমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৫ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২৩
বক্তব্য রাখেন সমাজকল্যাণমন্ত্রী/ছবি: সংগৃহীত

 

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, ‘দেশকে ভিক্ষুকমুক্ত করার কাজ চলমান। ভিক্ষাবৃত্তিতে নিয়োজিতদের পুনর্বাসনে কাজ করছে সরকার।’

বুধবার (৮ ফেব্রুয়ারি) রাজধানীর মিরপুরে সরকারি আশ্রয়কেন্দ্রে ভিক্ষুক পুনর্বাসনের জন্য অস্থায়ী শেড উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ভিক্ষাবৃত্তি অসম্মানজনক কাজ। এ কাজে নিয়োজিতদের পুনর্বাসনে সরকার কাজ করছে। মিরপুর আশ্রয়কেন্দ্রে বহুতলবিশিষ্ট ভবন নির্মাণ করে রাজধানীতে ভিক্ষাবৃত্তিতে নিয়োজিতদের আশ্রয় ও কর্মমুখী প্রশিক্ষণ দেওয়া হবে।

আরও পড়ুন>> দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন রাষ্ট্রপতি: প্রধানমন্ত্রী

নুরুজ্জামান বলেন, সরকার গৃহহীনদের ঘর ও জমি দেওয়া হচ্ছে। সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় দুস্থ জনগোষ্ঠীকে ভাতা, কর্মমুখী প্রশিক্ষণ ও স্বাবলম্বী হওয়ার জন্য অনুদান দেওয়া হয়েছে। তারপরও কিছু লোক ভিক্ষাবৃত্তি থেকে সরে আসছেন না। ভিক্ষাবৃত্তিকে নিরুৎসাহিত করতে মন্ত্রী সবার প্রতি আহ্বান জানান।

আরও পড়ুন: শপথ নিলেন নবনির্বাচিত ৬ এমপি

উদ্বোধনকালে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু, ঢাকা-১৫ আসনের সংসদ সদস্য আগা খান মিন্টু, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক ড. আবু সালেহ মোস্তফা কামাল প্রমুখ উপস্থিত ছিলেন। এর আগে মন্ত্রী ভিক্ষুক পুনর্বাসনে নবনির্মিত অস্থায়ী শেড উদ্বোধন করেন।

আইএইচআর/এএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।