গুলিস্তানে বিস্ফোরণ

তিন মরদেহ উদ্ধারের জন্য পদক পাচ্ছে র‌্যাবের ‘চিতা’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫০ এএম, ২০ মার্চ ২০২৩
র‌্যাবের ডগ স্কোয়াডের কুকুর, তার নাম ‘চিতা’। গুলিস্তানে উদ্ধার অভিযানে অংশ নিয়েছিল

বীরত্বপূর্ণ কাজের জন্য পদক পাচ্ছে ডগ স্কোয়াডের একটি কুকুর। তার নাম ‘চিতা’। এটি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ডগ স্কোয়াডের কুকুর। দেশে প্রথমবারের মতো এই পদক দেওয়া হচ্ছে।

র‌্যাব জানায়, রাজধানীর গুলিস্তানে ভবন বিস্ফোরণের ঘটনায় উদ্ধার কাজে অংশ নিয়েছিল ‘চিতা’। এসময় কুকুরটি নিহত তিন ব্যক্তির মরদেহ উদ্ধার করে।

আজ সোমবার (২০ মার্চ) কুকুরটিকে ‘র‌্যাব মহাপরিচালক’ পদক দেওয়া হবে।

বিষয়টি জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

আরও পড়ুন: হঠাৎ বিকট শব্দ, এরপর চিল্লাচিল্লি-রক্তমাখা মানুষের দৌড়াদৌড়ি

তিন মরদেহ উদ্ধারের জন্য পদক পাচ্ছে র‌্যাবের ‘চিতা’

তিনি বলেন, র‌্যাব ফোর্সেসের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও র‌্যাব মেমোরিয়াল ডে-২০২৩ উপলক্ষে মহাপরিচালকের দরবার অনুষ্ঠানে কুকুরটিকে পদক দেওয়া হবে।

আরও পড়ুন: স্ক্যানিংয়ে ধরা পড়ে না অনেক মাদক, বিমানবন্দরে বসছে ডগ স্কোয়াড

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন র‌্যাব মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন, বিশেষ অতিথি হিসেবে আছেন অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল কামরুল হাসান ও অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডিআইজি ইমতিয়াজ আহমেদ।

এর আগে ৭ মার্চ বিকেলে গুলিস্তানের সিদ্দিকবাজারে সাততলা ভবনে ভয়াবহ বিস্ফোরণ হয়। এ ঘটনায় এখন পর্যন্ত নিহত হয়েছেন ২৫ জন। ক্ষতিগ্রস্ত ভবনটির নাম ‘কুইন টাওয়ার’।

টিটি/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।