সুলতানা জেসমিনের মৃত্যুতে বিচারবিভাগীয় তদন্ত চায় আসক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৬ পিএম, ২৯ মার্চ ২০২৩

নওগাঁয় র‌্যাবের হেফাজতে সুলতানা জেসমিনের মৃত্যুর ঘটনায় প্রধানমন্ত্রীর কাছে বিচারবিভাগীয় তদন্তের নির্দেশের আহ্বান জানিয়েছে আইন ও সালিশ কেন্দ্র (আসক)।

বুধবার (২৯ মার্চ) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর লালমাটিয়ায় আসকের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই আহ্বান জানান সংস্থাটির নির্বাহী পরিচালক নূর খান লিটন।

আরও পড়ুন: উচ্চ রক্তচাপে জেসমিনের মৃত্যু: হাইকোর্টে প্রতিবেদন

তিনি বলেন, প্রধানমন্ত্রীর কাছে আমাদের চাওয়া, অবিলম্বে বিচারবিভাগীয় তদন্ত কমিশন গঠন করার নির্দেশনা দিন। যারা এই ঘটনার সঙ্গে যুক্ত তাদের চিহ্নিত করুন। আইনের আওতায় নিয়ে আসুন, বিচার করুন। আর একটি মানুষও যাতে এই ধরনের নির্যাতন, হয়রানি, খুনের শিকার না হন।

প্রধানমন্ত্রীর কাছে এই আহ্বান জানানোর বিষয়ে তিনি বলেন, আমরা দীর্ঘদিন ধরে লক্ষ্য করছি, আমাদের আর কথা বলার সুযোগ নেই। একজনের কাছেই সবকিছু, একজনের ওপরই নির্ভর করে। সেই জায়গা থেকে এই আহ্বান জানানো।

আরও পড়ুন: র‌্যাব হেফাজতে মারা যাওয়া জেসমিনের ছেলের খোঁজ মিলেছে

আসকের পরিচালক (কর্মসূচি) নীনা গোস্বামী বলেন, নারীদের এভাবে হয়রানি করা এটা আমাদের সমাজে আরও বেশি উদ্বেগজনক। নারীকে গ্রেফতার করার বিষয়ে সুস্পষ্টভাবে নির্দেশনায় বলা হয়েছে কীভাবে গ্রেফতার করতে হবে। তার একটাও এখানে মানা হয়নি।

এর আগে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান আইন ও সালিশ কেন্দ্রের জ্যেষ্ঠ সমন্বয়কারী আবু আহমেদ ফয়জুল করিব।

আরও পড়ুন: সুলতানার সুরতহাল রিপোর্টে আঘাতের চিহ্ন নেই: অ্যাটর্নি জেনারেল

২৪ মার্চ নওগাঁয় র‌্যাবের হাতে আটকের পর ইউনিয়ন ভূমি অফিসের কর্মচারী সুলতানা জেসমিনের মৃত্যু হয়। এর আগে ২২ মার্চ আনুমানিক বেলা ১১টার দিকে নওগাঁ শহরের মুক্তির মোড় এলাকা থেকে তাকে আটক করা হয়। এরপর ২৫ মার্চ দুপুরের দিকে সুলতানার মরদেহ বুঝে পায় তার পরিবার।

আরএসএম/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।