উত্তরায় পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, তীব্র যানজট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৪ পিএম, ২৯ মার্চ ২০২৩
বকেয়া বেতন-ভাতার দাবিতে সড়ক অবরোধ করেন পোশাক শ্রমিকরা/ ছবি- জাগো নিউজ

রাজধানীর উত্তরায় জসীমউদদীন রোড এলাকায় বকেয়া বেতন-ভাতার দাবিতে সড়ক অবরোধ করেন পোশাক শ্রমিকরা। এর ফলে উত্তরা, টঙ্গী, বিমানবন্দর, বনানী, মহাখালী, কালশী ও বাড্ডাসহ আশপাশের এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

বুধবার (২৯ মার্চ) বিকেল ৩টার দিকে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন ইন্ট্রাকো নামে একটি পোশাক কারখানার তিন শতাধিক কর্মী।

রমজান, সড়কের পরিস্থিতি, বকেয়া বেতন পরিশোধে পুলিশের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাসে বিকেল সোয়া ৪টার দিকে সড়ক থেকে অবরোধ তুলে নেন তারা। তবে তারপরও সড়কে যানজট কমেনি।

ডিএমপির উত্তরা বিভাগের উত্তরা জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. বদরুল হাসান বলেন, উত্তরা জসীমউদদীন এলাকার ইন্ট্রাকো নামে পোশাক কারখানার কর্মীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছিলেন। সড়কের উভয় লেন বন্ধ করে বিক্ষোভ করায় দ্রুত চারদিকে যানজট ছড়িয়ে পড়ে। রমজানে ঘরে ফেরা মানুষের কষ্ট, যানজট পরিস্থিতির কথা বলে তাদের অনুরোধ করা হয়। পাশাপাশি বেতন-ভাতা পরিশোধে পুলিশের পক্ষ থেকে সহায়তার আশ্বাস দিলে পোশাক শ্রমিকরা সড়ক থেকে সরে যান। এ বিষয়ে আমরা ওই কারখানার কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি।

টিটি/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।