শপথ নিলেন রাজশাহী ও সিলেট সিটির মেয়র

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০২:১৩ পিএম, ০৩ জুলাই ২০২৩
রাজশাহী ও সিলেট সিটি মেয়রকে শপথ পড়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ ছবি সংগৃহীত

নবনির্বাচিত রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও আনোয়ারুজ্জামান চৌধুরী শপথ নিয়েছেন।

সোমবার (৩ জুলাই) দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ের শাপলা হলে এক অনুষ্ঠানে দুই সিটির মেয়রকে শপথ করান।

পরে দুই সিটি করপোরেশনের সাধারণ ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর এবং সংরক্ষিত নারী আসনের ৭৬ কাউন্সিলরও একই স্থানে শপথ নেন। শপথগ্রহণকারীদের মধ্যে রাজশাহীর ৪০ ও সিলেটের ৩৬ জন।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম কাউন্সিলরদের শপথবাক্য পাঠ করান। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহাম্মদ ইব্রাহিম। এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য মঞ্চে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন তিন সিটি মেয়র

গত ২১ জুন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন ১ লাখ ৬০ হাজার ২৯০ ভোটে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. মুর্শিদ আলম পান ১৩ হাজার ৪৮৩ ভোট।

একই দিনে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী ১ লাখ ১৮ হাজার ৬১৪ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির নজরুল নজরুল ইসলাম বাবু পান ৫০ হাজার ৩২১ ভোট।

এর আগে সকাল ১০টায় গণভবনের শাপলা হলে গাজীপুর, বরিশাল ও খুলনা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়রদের শপথ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন: ‘স্বশিক্ষিত’ জায়েদা দেশের দ্বিতীয় নারী সিটি মেয়র

এদিন প্রধানমন্ত্রী গাজীপুর সিটি করপোরেশন নির্বাচিত মেয়র জায়েদা খাতুন, খুলনার তালুকদার আবদুল খালেক এবং বরিশালের আবুল খায়ের আবদুল্লাহকে (খোকন সেরনিয়াবাত) শপথবাক্য পাঠ করান।

এসময় তিন সিটির সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর এবং সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলরদের শপথ পড়ান স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ ইবরাহিম।

আরও পড়ুন: বরিশালের নতুন নগরপিতা খোকন

গত ২৫ মে গাজীপুর এবং ১২ জুন খুলনা ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। পরে ৫ জুন গাজীপুর এবং ২০ জুন বরিশাল ও খুলনা সিটির নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের গেজেট প্রকাশিত হয়।

বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।