আদিলুর-এলানের দণ্ডে ফ্রান্স-জার্মানির উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২৩

মানবাধিকার সংগঠন অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান শুভ্র ও সংগঠনটির পরিচালক এ এস এম নাসির উদ্দিন এলানকে কারাগারে পাঠানোর ঘটনায় উদ্বেগ জানিয়েছে ফ্রান্স ও জার্মানি।

শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে বাংলাদেশে জার্মান দূতাবাসের ডেপুটি হেড অব মিশন জা জানোভস্কি সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্ম ‘এক্স’ এ দুই দেশের বিবৃতিটি পোস্ট করেছেন।

বিবৃতিতে বলা হয়, ফ্রান্স ও জার্মানি আইনের শাসনের পাশাপাশি বাংলাদেশের গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল এবং তারা সারাবিশ্বের মতো বাংলাদেশেও মানবাধিকার রক্ষাকারীদের সমর্থন অব্যাহত রাখবে। বিবৃতিতে আদিলুর রহমান খান ও এ এস এম নাসিরউদ্দিন ইলানের বিষয়ে বাংলাদেশের আদালতের রায়ে দুঃখ প্রকাশ করা হয়।

German1.jpg

আরও পড়ুন>> আদিলুর-এলানের মুক্তি দাবি ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের

এতে বলা হয়, ‘আমরা এ পরিস্থিতি নিয়ে কর্তৃপক্ষের কাছে আমাদের উদ্বেগ প্রকাশ করেছি এবং এ বিষয়ে তাদের সঙ্গে আমাদের সংলাপ অব্যাহত রাখবো।’

মানবাধিকার সংগঠন অধিকারের পক্ষে আদিলুর রহমান খান ২০১৭ সালে মানবাধিকার ও আইনের শাসনের জন্য ফ্রাঙ্কো-জার্মান পুরস্কার পেয়েছিলেন।প্রতিটি জাতির সমৃদ্ধির জন্য একটি প্রাণবন্ত সুশীল সমাজ অপরিহার্য বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

আইএইচআর/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।