এডিসি হারুনকাণ্ড: তদন্তে আরও ৭ দিন সময় চায় কমিটি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৯ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৩
ফাইল ছবি

থানা হেফাজতে নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে মারধরের ঘটনা তদন্তে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন জমা দেওয়ার জন্য আরও সাতদিন সময় চেয়েছে। আগামীকাল বুধবার এ বিষয়ে সিদ্ধান্ত দেবেন ডিএমপি কমিশনার। তিন সদস্যের তদন্ত কমিটির আজ মঙ্গলবার প্রতিবেদন দাখিলের শেষ দিন ছিল। ডিএমপির ঊধ্বর্তন এক কর্মকর্তা জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন।

সূত্র বলছে, এডিসি হারুন ও সানজিদা আফরিনের ঘটনায় ডিএমপি একটি তদন্ত কমিটি গঠন করেছিল। আজ মঙ্গলবার ডিএমপি কমিশনারের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার শেষ দিন ছিল। কিন্তু কমিটি আরও সাতদিন সময় চাইছে। এ বিষয়ে কমিশনার স্যার সিদ্ধান্ত দেবেন।

আরও পড়ুন: আমার স্বামীই এডিসি হারুন স্যারকে আগে মারধর করেন: সানজিদা

গত ৯ সেপ্টেম্বর ছাত্রলীগের দুই নেতাকে থানা হেফাজতে মারধরের ঘটনায় ১১ সেপ্টেম্বর একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তিন সদস্যের তদন্ত কমিটিকে দুদিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছিল। কিন্তু তারা পুনরায় পাঁচদিন সময় বাড়ানোর আবেদন করেন, যা আজ মঙ্গলবার শেষ হচ্ছে।

নারীঘটিত বিষয় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হল ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন নাঈম ও কেন্দ্রীয় ছাত্রলীগের বিজ্ঞানবিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিমকে থানায় ধরে নিয়ে নির্যাতন করেন তৎকালীন এডিসি (সাময়িক বরখাস্ত) হারুন অর রশিদ ও থানা পুলিশের সদস্যরা।

আরও পড়ুন: এডিসি হারুনের বিরুদ্ধে যত ‘পেটানোর অভিযোগ’

আলোচিত এ ঘটনায় এডিসি হারুনকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়েছে। এছাড়া থানার পরিদর্শক (অপারেশনস) মোস্তফাকে বদলি করা হয়।

টিটি/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।