জাতিসংঘের সামনে মুখোমুখি আওয়ামী লীগ-বিএনপি

মফিজুল সাদিক
মফিজুল সাদিক মফিজুল সাদিক , জ্যেষ্ঠ প্রতিবেদক জাতিসংঘের সদরদপ্তর থেকে
প্রকাশিত: ১২:২৮ এএম, ২৩ সেপ্টেম্বর ২০২৩
ছবি- জাগো নিউজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে ভাষণ দেবেন। জাতিসংঘ সদর দপ্তরের জেনারেল অ্যাসেম্বলি হলে প্রধানমন্ত্রী তার ভাষণে রোহিঙ্গা সংকট, জলবায়ু পরিবর্তন, সরকারের অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক উন্নয়ন তুলে ধরবেন স্থানীয় সময় দুপুর ১টায়। এদিকে সকাল থেকেই জাতিসংঘের সদরদপ্তরের সামনের ৪৭ নম্বর সড়কে মুখোমুখি অবস্থান নিয়েছে আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকেরা।

jagonews24

আওয়ামী লীগ বর্তমান সরকারের উন্নয়ন তুলে ধরে শান্তি সমাবেশ করছে অন্যদিকে বিএনপির সমর্থকেরা ‘গো ব্যাক গো ব্যাক’ স্লোগান দিয়ে তত্ত্বাবধায়ক সরকারের দাবি তুলেছে। দুই দলের সমাবেশ শান্তিপূর্ণ করতে সড়কের মাঝখান ব্যারিকেড দিয়েছে নিউইয়র্ক পুলিশ।

আরও পড়ুন: ইন্টারপোলের রেড নোটিশেই আটকা ৬২ বাংলাদেশি অপরাধী

কর্মী সমর্থকেরা শেখ হাসিনা ও খালেদা জিয়া ছবি সংবলিত ব্যানার ও ফেস্টুন নিয়ে নানা ধরনের স্লোগান দিচ্ছে। অনেকে আবার মুখোমুখি অবস্থান করে নানা ধরনের উস্কানিমূলক স্লোগান দিচ্ছেন।

jagonews24

নিউইয়র্ক বিএনপির সভাপতি সাইফুল বলেন, বর্তমান সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়ে বর্তমান সরকারকে বিদায় নিতে হবে। এই সরকারকে ক্ষমতায় দেখতে চায় না।

আরও পড়ুন: বাংলাদেশে ভিসানীতি বাস্তবায়ন শুরু করেছে যুক্তরাষ্ট্র

বর্তমান সরকারের পদত্যাগের দাবি নিয়ে ভার্জিনিয়া থেকে নিউইয়র্কে এসেছেন বিএনপির সমর্থক মিনহাজুল আলম। তিনি বলেন, বর্তমান সরকারের ক্ষমতায় থাকার অধিকার নেই। এই সরকারকে আমরা আর ক্ষমতায় দেখতে চায় না।

jagonews24

বর্তমান সরকার পদ্মাসেতুসহ নানা ধরনের উন্নয়নমূলক কাজ করছে। জাতিসংঘের সামনে সরকার প্রধানের সমর্থনে শান্তি মিছিল করছে আওয়ামী লীগ।

jagonews24

নিউ জার্সি আওয়ামী লীগের সভাপতি আজমল আলী বলেন, সরকার নানা কাজ করছে। যে কারণে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। পদ্মাসেতুসহ নানা উন্নয়নমূলক কাজ করছে শেখ হাসিনা সরকার। দেশের উন্নয়নে বর্তমান সরকারের বিকল্প নাই। অথচ তারেক দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

আরও পড়ুন: ভিসানীতি-নিষেধাজ্ঞার ভয় দেখিয়ে লাভ নেই, উজান ঠেলে নৌকা এগিয়ে যাবে

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সমর্থন জানাতে ওয়াশিংটন থেকে এসেছেন ওয়াশিংটন মহিলা আওয়ামী লীগের সভাপতি মহসিনা জান্নাত রিমি। তিনি জাগো নিউজকে বলেন, নেত্রী জাতিসংঘে ভাষণ দেবেন। তাকে সাহস জোগাতে সমবেত হয়েছি। অথচ বিএনপি দেশকে পেছনে ঠেলে দিতে চায়। আমরা বিএনপির ষড়যন্ত্র বরদাস্ত করবো না। লন্ডনের ষড়যন্ত্রকারীকে সফল হতে দেব না।

এমওএস/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।