বোতল ছোড়াছুড়ি, আওয়ামী লীগ-বিএনপি সমর্থকদের সরিয়ে দিলো পুলিশ

মফিজুল সাদিক
মফিজুল সাদিক মফিজুল সাদিক , জ্যেষ্ঠ প্রতিবেদক জাতিসংঘের সদরদপ্তর থেকে
প্রকাশিত: ০১:০১ এএম, ২৩ সেপ্টেম্বর ২০২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে ভাষণ দেবেন। জাতিসংঘ সদর দপ্তরের জেনারেল অ্যাসেম্বলি হলে প্রধানমন্ত্রী তার ভাষণে রোহিঙ্গা সংকট, জলবায়ু পরিবর্তন, সরকারের অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক উন্নয়ন ও আঞ্চলিক বিষয় তুলে ধরবেন স্থানীয় সময় বেলা ১টায়।

আরও পড়ুন: ইন্টারপোলের রেড নোটিশেই আটকা ৬২ বাংলাদেশি অপরাধী

অথচ সকাল থেকেই জাতিসংঘের সদরদপ্তরের সামনের ৪৭ নম্বর সড়কে মুখোমুখি অবস্থান নিয়েছে আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকেরা। এ সময় বিএনপি ও আওয়ামী লীগের সমর্থকেরা একে অপরকে পানির বোতল ছুড়ে মারতে থাকেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে বিএনপি ও আওয়ামী লীগের সমর্থকদের সরিয়ে দিয়েছে নিউইয়র্ক পুলিশ।

jagonews24

আওয়ামী লীগ বর্তমান সরকারের উন্নয়ন তুলে ধরে শান্তি সমাবেশ করছে অন্যদিকে বিএনপির সমর্থকেরা ‘গো ব্যাক গো ব্যাক’ স্লোগান দিয়ে তত্ত্বাবধায়ক সরকারের দাবি তুলেছে। দুই দলের সমাবেশ শান্তিপূর্ণ করতে সড়কের মাঝখান ব্যারিকেড দিয়েছে নিউইয়র্ক পুলিশ।

আরও পড়ুন: বাংলাদেশে ভিসানীতি বাস্তবায়ন শুরু করেছে যুক্তরাষ্ট্র

ব্যারিকেডের তোয়াক্কা না করে একে অপরকে বোতল ছুড়ে মারতে থাকেন নেতাকর্মীরা। এরপরে ৪৬ নম্বর সড়ক থেকে অন্য সড়কে বিএনপি সমর্থকদের সরিয়ে দেওয়া হয়।

jagonews24

সড়ক থেকে সরিয়ে দেওয়া প্রসঙ্গে আলতামাস হোসেন নামের এক বিএনপি কর্মী বলেন, বোতল ছোড়াছুড়ির ঘটনায় পুলিশ সরিয়ে দিচ্ছে।

আরও পড়ুন: ভিসানীতি-নিষেধাজ্ঞার ভয় দেখিয়ে লাভ নেই, উজান ঠেলে নৌকা এগিয়ে যাবে

তবে ৪৬ নম্বর সড়কের সামনের নির্দিষ্ট একটা অংশে অবস্থান নিয়েছে আওয়ামী লীগের কর্মী ও সমর্থকেরা।

এমওএস/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।