তৃতীয় টার্মিনাল উদ্বোধন

বছরে আরও ১ কোটি ৬০ লাখ যাত্রী চলাচলের সুবিধা: বিমান প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৫ পিএম, ০৭ অক্টোবর ২০২৩
ফাইল ছবি

জাপানসহ তৃতীয় টার্মিনাল নির্মাণে সহযোগিতা করা সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, দৃষ্টিনন্দন ও অত্যাধুনিক থার্ড টার্মিনালের মাধ্যমে বছরে অতিরিক্ত ১ কোটি ২০ লাখ যাত্রী চলাচলের সুবিধা পাবে। যা পরবর্তীতে দুটি পিআর এক্সটেনশনের মাধ্যমে ১ কোটি ৬০ লাখে উন্নীত হবে। ফলে ভবিষ্যতে এই বিমানবন্দরের মাধ্যমে বছরে মোট ২ কোটি ৪০ লাখ যাত্রী চলাচল করতে পারবে।

শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন> তৃতীয় টার্মিনাল উদ্বোধন/খুললো ঢাকার আকাশপথে সম্ভাবনার নতুন দুয়ার

তিনি বলেন, সম্প্রসারণ প্রকল্পের আওতায় বর্তমানের চেয়ে প্রায় দ্বিগুণ আয়তনের আমদানি রপ্তানির কার্গো কমপ্লেক্স নির্মিত হয়েছে। যার মাধ্যমে বছরে ২ লাখ ৭৩ হাজার টন কার্গো আমদানি ও ৫ লাখ ৭৬ হাজার ৯৪১ টন কার্গো রপ্তানি সম্ভব হবে।

আরও পড়ুন> তৃতীয় টার্মিনালে অগ্নিনির্বাপক ব্যবস্থায় ‘সেফমেট’

প্রতিমন্ত্রী বলেন, তৃতীয় টার্মিনালের সঙ্গে ঢাকা ময়মনসিংহ মহাসড়ক ও এর পূর্বে এলিভেটেড এক্সপ্রেসওয়ের সঙ্গে একাধিক ইউলুপ ও আন্ডার পাস থাকবে। যার ফলে যাত্রীদের কোনো প্রকার ট্রাফিক সিগন্যালের মধ্যে পড়তে হবে না। মেট্রোরেল, বিমানবন্দর রেলওয়ে স্টেশনের সঙ্গেও টানেল নির্মাণ করা হচ্ছে। এর মাধ্যমে বহুমাত্রিক যোগাযোগ ব্যবস্থার মাধ্যমে যাত্রীরা চলাচল করতে পারবেন।

আরএসএম/এসএনআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।