সমাজকল্যাণ মন্ত্রণালয়

শূন্যপদে এতিম-প্রতিবন্ধীদের কোটা পূরণের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫০ এএম, ১৬ মে ২০২৪

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের শূন্যপদগুলোতে এতিম ও প্রতিবন্ধীদের কোটা যথাযথভাবে পূরণের জন্য সুপারিশ করেছে সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বুধবার (১৫ মে) কমিটির দ্বিতীয় বৈঠক সভাপতি আ. ফ. ম রুহুল হকের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. দীপু মনি, মো. আবুল কালাম আজাদ, মো. শামীম শাহনেওয়াজ, সাহাদারা মান্নান, এ, ডি, এম, শহিদুল ইসলাম, এনামুল হক বাবুল, মোহাম্মদ আব্দুল ওয়াহেদ এবং শবনম জাহান অংশগ্রহণ করেন।

বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে স্বাস্থ্য খাতে পরিচালিত সেবা কার্যক্রম এবং স্বাস্থ্য খাতের জন্য আরও কি কি পরিকল্পনা নেওয়া সম্ভব সে সম্পর্কে আলোচনা করা হয়।

কমিটি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন ভবিষ্যতে যেসব প্রকল্প গ্রহণ করা হবে সেসব প্রকল্পের জন্য প্রয়োজনীয় জনবল অন্তর্ভুক্ত করে প্রকল্প তৈরির সুপারিশ করে।

বৈঠকে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে ক্যানসার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত অসহায় ও গরিব রোগীদের এককালীন যে আর্থিক সহায়তা প্রদান করা হয় সেই সহযোগিতার কার্যক্রম আরও সুষ্ঠু ও দ্রুত সম্পন্ন করার সুপারিশ করা হয়।

কমিটি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের শূন্যপদগুলোতে এতিম ও প্রতিবন্ধীদের কোটা যথাযথভাবে পূরণের জন্য সুপারিশ করে।

বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইএইচআর/এমএইচআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।