এডিস মশা নিধন

সিটি করপোরেশনের অভিযানে থাকবে রিহ্যাব প্রতিনিধি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৪ এএম, ২৪ মে ২০২৪

এখন থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) এডিস মশা নিধন অভিযান এবং ভবন সংক্রান্ত যে কোনো পরিদর্শনে একজন করে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) প্রতিনিধি উপস্থিত থাকবেন।

নগর ভবনের মেয়র হানিফ মিলনায়তনে অনুষ্ঠিত এডিস মশাবাহিত ডেঙ্গু ও চিকনগুনিয়া রোগ প্রতিরোধে কেন্দ্রীয় মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত হয়।

সভায় রিহ্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট লিয়াকত আলী ভূইয়া এবং পরিচালক মো. মোবারক হোসেন প্রতিনিধিত্ব করেন।

সভায় রিহ্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট লিয়াকত আলী ভূইয়া বলেন, আমাদের রিহ্যাবের মেম্বাররা প্রশাসনের আইন কানুন যথাযথভাবে মেনে চলেন। কিন্তু আমাদের মেম্বাররা ছাড়াও বাইরে অনেক ডেভেলপার (রিহ্যাব সদস্য নয়) প্রতিষ্ঠান আছে যারা কোনো আইন কানুন ধার ধারেন না। তাদের কারণে ভুল বোঝাবুঝির সৃষ্টি হচ্ছে। সেকারণে তিনি সিটি করপোরশেনের পরিদর্শনে রিহ্যাবের একজন প্রতিনিধি রাখার দাবি জানান।

তার দাবির পরিপ্রেক্ষিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ১০টি জোনের প্রতিটিতে একজন করে রিহ্যাব প্রতিনিধি উপস্থিত থাকবেন বলে উল্লেখ করেন।

একজন রিহ্যাব মেম্বার বলেন, এ ধরনের পরিদর্শন বা অভিযানে রিহ্যাবের প্রতিনিধি থাকলে হয়রানি কমবে এবং রিহ্যাব মেম্বাররা সচেতন হবে।

অনুষ্ঠানে দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, ঢাকা বিভাগের ডিআইজি প্রিজন মো. আলতাব হোসাইন, ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবির, বর্ডার গার্ড হাসপাতাল ঢাকার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল শফিউল আশরাফ রুবেল, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মো. হাফিজ আহমেদ, বাংলাদেশ বেতারের উপ-পরিচালক মাহফুজুল হকসহ ঢাকা ওয়াসা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ রেলওয়ে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরসহ (মাউশি) সংশ্লিষ্ট অংশীদার প্রতিষ্ঠানের প্রতিনিধিরা এতে উপস্থিত ছিলেন।

ইএআর/এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।