সশস্ত্র বাহিনী জাতির অহংকার ও গৌরব: ন্যাপ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৪ পিএম, ২০ নভেম্বর ২০২২

আগামীকাল সোমবার ২১ নভেম্বর সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যদের আন্তারিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ ন্যাপ।

রোববার (২০ নভেম্বর) এক বিবৃতিতে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এ শুভেচ্ছা জানান। তারা সশস্ত্র বাহিনীকে জাতির অহংকার ও গৌরব বলেও অভিহিত করেন।

তারা বলেন, আমাদের সশস্ত্র বাহিনী দক্ষ ও সুশৃঙ্খল বাহিনী। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার মহান দায়িত্ব পালনের পাশাপাশি যেকোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা ও জাতি গঠনমূলক কার্যক্রমে সশস্ত্র বাহিনীর সদস্যদের ভূমিকা প্রশংসনীয়।

নেতারা আরও বলেন, কেবল দেশেই নয়, সশস্ত্র বাহিনীর সদস্যরা জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নিয়ে দক্ষতা, সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

তারা বীরশ্রেষ্ঠ সিহাপী মোস্তফা কামাল, বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর, বীরশ্রেষ্ঠ সিপাহী হামিদুর রহমান, বীরশ্রেষ্ঠ মো. রুহুল আমিন, ইআরএ-১, বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান, বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখ, বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফসহ যারা মহান স্বাধীনতার যুদ্ধে অসামান্য অবদান রেখেছেন তাদের অমর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান।

নেতৃদ্বয় সশস্ত্র বাহিনী দিবসে দেশের স্বাধীনতা ও সার্মভৌমত্বের জন্য শাহাদত বরণকারী মুক্তিযোদ্ধাসহ সশস্ত্র বাহিনীর বীর শহীদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং যুদ্ধাহত শহীদ পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

বিবৃতিতে নেতৃদ্বয় সশস্ত্র বাহিনী দিবস ২০২২ উপলক্ষে সশস্ত্র বাহিনীর উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

কেএইচ/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।