দেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে অবরোধ পালন করছে: নুর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৩ পিএম, ০৫ নভেম্বর ২০২৩

সরকারের পদত্যাগ ও সুষ্ঠু নির্বাচনের এক দফা দাবিতে বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার অবরোধে রাজধানীর পল্টনে মিছিল করেছে গণঅধিকার পরিষদ।

রোববার (৫ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় পল্টনে আল রাজী কমপ্লেক্সের সামনে থেকে মিছিল শুরু করে দলটি। পল্টন মোড়, নাইটিঙ্গেল মোড় ঘুরে আল রাজী কমপ্লেক্সের সামনে গিয়ে শেষ হয় মিছিল।

আরও পড়ুন> উত্তরায় পুলিশের গাড়িতে ককটেল নিক্ষেপ, তিন পুলিশ আহত

সেখানে সংক্ষিপ্ত সমাবেশে নুরুল হক নুর বলেন, গত ৫২ বছরে এদেশে এমন স্বতঃস্ফূর্ত হরতাল-অবরোধ পালন হয়নি। গণতন্ত্র পুনরুদ্ধারে দেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে এই অবরোধ পালন করছে। আপনারা দেখেছেন আওয়ামী লীগ ১৯৯৬ সালে হরতালের নামে দোকানপাট ভাঙচুর, অগ্নিসংযোগ, গান পাউডার দিয়ে মানুষ হত্যা করে ধ্বংসযজ্ঞ চালিয়েছিল। কিন্তু আমরা সেই সহিংস আন্দোলন করছি না, আমরা শান্তিপূর্ণভাবে হরতাল-অবরোধ করছি। সরকারপ্রধানের পদত্যাগ না করা পর্যন্ত এ আন্দোলন চলবে।

আরও পড়ুন> বনশ্রীতে বাসে আগুন, দগ্ধ চালক বার্ন ইনস্টিটিউটে ভর্তি

তিনি বলেন, এই হৃদয়হীন অমানবিক সরকার যুক্তি-তর্কে না পেরে বিরোধীদের গালিগালাজ করছে, হিংসাত্মক কথা বলছে।হরতালের আগে থেকেই ডিমের হালি ৫২ টাকা, পেঁয়াজ ১০০ টাকা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। সরকারের পতন না হলে জিনিসপত্রের দাম আরও বাড়বে এমনকি দেশে দুর্ভিক্ষ দেখা দিতে পারে। তাই জনগণকে আহ্বান জানাবো আপনারা রাস্তায় নামুন ,রাস্তায় নেমে সরকারের পতন ঘটান। এই আন্দোলন দেশের অস্তিত্ব রক্ষার আন্দোলন। এই আন্দোলন মানুষের ভোট-ভাত ও খেয়ে পড়ে বেঁচে থাকার আন্দোলন।

এসএম/এসএনআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।