নিবন্ধন বাতিলের প্রতিবাদে রাজধানীতে জামায়াতের বিক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৭ পিএম, ২১ নভেম্বর ২০২৩

সরকারকে উদ্দেশ করে জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, ‘অবিলম্বে জামায়াতের নিবন্ধন ফিরিয়ে দিন, সময় থাকতে পদত্যাগ করুন। তা নাহলে টেনেহিঁচড়ে ক্ষমতা থেকে নামানো হবে। পালানোর পথ পাবেন না। আর এ আদালতেই আওয়ামী লীগের নিবন্ধন বাতিল হবে।’

জামায়াতের নিবন্ধন বাতিলের প্রতিবাদে মঙ্গলবার (২১ নভেম্বর) সকালে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর আয়োজিত এক বিক্ষোভ পরবর্তী সমাবেশে এ কথা বলেন তিনি।

রেজাউল করিম বলেন, অবৈধ সরকার ন্যায়ভ্রষ্ট রায়ের মাধ্যমে জামায়াতের নিবন্ধন বাতিল করেছে। কিন্তু স্বাধীনতার পর সব জাতীয় সংসদের প্রতিনিধিত্বকারী জননন্দিত ও আদর্শবাদী রাজনৈতিক দলের বিরুদ্ধে এমন রায় জনগণ প্রত্যাখ্যাত করেছে। তিনি আগামী দিনের রাজপথের সব কর্মসূচিকে আরও জোরদার করার জন্য দলমত নির্বিশেষ সবার প্রতি আহ্বান জানান।

বিক্ষোভ মিছিলটি মিরপুর-১ গোলচত্বর থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টেকনিক্যালে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান, নাজিমুদ্দিন মোল্লা ও ডা. ফখরুদ্দীন মানিক, ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মাওলানা মুহিব্বুল্লাহ, জামাল উদ্দিন, মু. আতাউর রহমান সরকার ও নাসির উদ্দিন, ছাত্রনেতা আসাদুজ্জামান,আব্দুর রহিম ও সালাহ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএইচ/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।