অবরোধের সমর্থনে ঢাকায় গণফোরামের বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৮ পিএম, ০৩ ডিসেম্বর ২০২৩

বিএনপিসহ সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি চলছে। অবরোধ সমর্থনে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে গণফোরাম ও ন্যাশনাল পিপলস পার্টি।

রোববার (৩ ডিসেম্বর) রাজধানীর বিজয় নগর পানির ট্যাঙ্কি মোড় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। মিছিলটি পল্টন মোড় হয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়। এরপর সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করেন গণফোরাম ও ন্যাশনাল পিপলস পার্টির নেতাকর্মীরা।

সমাবেশে বক্তারা বলেন, জনগণের ভোট চুরি করে ক্ষমতায় এসেছে এই সরকার। আবারও ক্ষমতা ধরে রাখার একতরফা নির্বাচনের আয়োজন করেছে। সরকারের অধীনে নির্বাচন কখনই সুষ্ঠু হয় নাই এবং হবেও না।

jagonews24

গণফোরামের সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, এই ফ্যাসিস্ট সরকার ২০১৪ সালে জনগণের ভোটবিহীন ক্ষমতায় এসেছে। ২০১৮ সালেও সুষ্ঠু ভোটের প্রতিশ্রুতি দিয়েও রাতে ভোট ডাকাতি করে ক্ষমতা দখল করেছে। আপনি জনগণের সঙ্গে প্রতারণা চালিয়ে যাচ্ছেন। আবার পাঁচ বছর পরে তামাশার নির্বাচন,সার্কাসের নির্বাচন করার ষড়যন্ত্র করছেন। কোনো প্রতিপক্ষ নেই, এখানে যারা নির্বাচন করছে কেউ গোপনে কেউ প্রকাশ্যে শেখ হাসিনার সঙ্গে গণভবনে গিয়ে দেখা করেন, কাকে কয়েকটি আসন দেবেন? কাকে ডামি দেবেন? এটা কোন ধরনের নির্বাচন? আপনি গণতন্ত্রের সংজ্ঞা পরিবর্তন করে ফেলেছেন।

বিক্ষোভ সমাবেশে গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ কে এম যগরুল হায়দার আফ্রিদি, সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব আব্দুল কাদের, বাংলাদেশ পিপলস পার্টির কো-চেয়ারম্যান নাসের খান ভাসানীসহ প্রমুখ।

আরএএস/এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।