মিশিগান বাংলা প্রেস ক্লাবের ‘প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক সংলাপ

আশিক রহমান
আশিক রহমান আশিক রহমান
প্রকাশিত: ০১:৫১ এএম, ০১ ফেব্রুয়ারি ২০২৩
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের মিশিগানে কর্মরত বাংলাদেশি গণমাধ্যম কর্মীদের সঙ্গে ‌‘বাংলাদেশি কমিউনিটির প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক এক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। ২৮ জানুয়ারি সন্ধ্যা ৭টায় হ্যামট্রামেক সিটির কাবাব হাউজের হল রুমে এ সেমিনার আয়োজিত হয়।

বাংলা প্রেস ক্লাব মিশিগানের সভাপতি সৈয়দ সাহেদুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তফা কামালের সঞ্চালনায় শুরুতেই বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে সেমিনারের কার্যক্রম শুরু হয়।

প্রত্যাশা ও প্রাপ্তি শীর্ষক সেমিনারে কর্মরত চিকিৎসক, ইঞ্জিনিয়ার সাংবাদিক, বাংলাদেশি আমেরিকান রাজনীতিবিদ, চাকরিজীবী এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা মতামত তুলে ধরেন।

অতিথীরা জানান, প্রবাসে বসবাসরত মানুষের জীবন-জীবিকা ও আর্থ-সামজিক উন্নয়ন, দেশীয় সংস্কৃতি, নিজেদের অধিকার ও বাস্তবায়নে বাংলা সংবাদ মাধ্যম অগ্রণী ভূমিকা পালন করছে। নিজ মাতৃভূমি তথা বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত বাংলাদেশিরা জানতে পারছে এখানে বসবাসরত প্রবাসীদের জীবনযাত্রার প্রকৃত চিত্র।

jagonews24

সংলাপে বক্তারা আরও উল্লেখ করেন, অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করতে পারলে আমাদের অনেক অসংগতি তুলে আনা যাবে পাশাপাশি এদেশের মূলধারার রাজনীতি খবর প্রকাশ করতে পারলে আমাদের পরবর্তী প্রজন্ম এগিয়ে আসতে সাহায্য করবে।

সাংবাদিকসহ কমিউনিটি থেকে মতামত তুলে ধরেন হ্যামট্রামেক সিটির মেয়র প্রোটেম কামরুল হাসান, বিএডিসির সাবেক সভাপতি ড. নাজমুল হাসান শাহীন, ওয়েইন কাউন্টি কমিউনিটি কলেজ ট্রাস্টি কামাল রহমান, চিটাগং ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন মিশিগানের সাধারণ সম্পাদক লুৎফুর রহমান।

হ্যামট্রামেক সিটির সাবেক কাউন্সিলর আবু আহমেদ মুসা, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব মিশিগানের সাবেক সভাপতি আহবাব আহমেদ শামীম, ওয়ারেন সিটির বোর্ড অফ রিভিউ এর ভাইস চেয়ার ফয়সল আহমেদ, সৈয়দ আলী রেজা, মাহবুব রাব্বি খান, সমজিদ আলম, শাহাব উদ্দিন, মিনহাজ রাসেল চৌধুরী, জুবেরুল ইসলাম চৌধুরী খোকন, কাজী এবাদ, জালাল চৌধুরী, মুজিব আহমেদ মনির, ফিরোজ আলী, তাহিরা লস্কর, ফেরদৌসী জায়গিরদার, ফারজানা ডালিয়াসহ কমিউনিটির অন্যান্য নেতারা।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]