আবু হেনা রনি নিজেই আগুন, ওকে পোড়ায় কার সাধ্য?

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:২০ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২২
আবু হেনা রনি ও মীর আফসার আলী/ছবি: সংগৃহীত

গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ কমেডি শো মিরাক্কেলখ্যাত জনপ্রিয় কৌতুক অভিনেতা আবু হেনা রনির অবস্থা গুরুতর। তার শ্বাসনালি পুড়ে গেছে। দগ্ধ হয়েছে শরীরের ২৫ শতাংশ। বর্তমানে তিনি ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

রনি এপার বাংলার মতো সমান জনপ্রিয় ওপার বাংলায়ও। ঢাকায় বার্ন ইনস্টিটিউটের হাসপাতালের বিছানায় কাতরানো রনির জন্য শুভকামনা জানাচ্ছেন তার দুই বাংলার অসংখ্য ভক্তরা।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে এবার তার জন্য দোয়া চাইলেন জনপ্রিয় উপস্থাপক ও গণমাধ্যম ব্যক্তিত্ব মীর আফসার আলী। মিরাক্কেলের এ উপস্থাপক রনিকে খুব ভালোভাবে জানেন ও চেনেন। দ্রুত রনি সুস্থ হয়ে ফিরবেন বলেও তার বিশ্বাস।

শনিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে পৌনে ৫টার দিকে ফেসবুকে দেওয়া এক পোস্টে মীর লিখেছেন, ‘আবু হেনা রনি নিজেই আগুন। ওকে পোড়ায় কার সাধ্য?
দোয়া করবেন সবাই।’

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের বর্ষপূর্তি অনুষ্ঠান ও নাগরিক সম্মেলনে গ্যাস বেলুন বিস্ফোরণে আবু হেনা রনিসহ পাঁচজন দগ্ধ হন। দগ্ধ অন্যরা হলেন- মোশাররফ হোসেন, জিল্লুর রহমান, ইমরান হোসেন ও রুবেল হোসেন।

তাদের মধ্যে রনি ও কনস্টেবল জিল্লুর রহমানকে রাতেই শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) ভর্তি করা হয়।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন জানান, আবু হেনা রনির শরীরের ২৫ শতাংশ দগ্ধ হয়েছে। তার শ্বাসনালি পুড়ে গেছে। রনির অবস্থা আশঙ্কাজনক।

এদিকে, ঘটনা তদন্তে জিএমপির ডিসি (অপরাধ-উত্তর) আবু তোরাব মোহাম্মদ শামসুর রহমানকে প্রধান করে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এতে জিএমপির এডিসি (উত্তর) রেজনোয়ান আহমেদ, এসি (প্রসিকিউশন) ফাহিম আশজাদ ও মেট্রো সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলামকে সদস্য করা হয়েছে।

মিরাক্কেল ও আবু হেনা রনি
মিরাক্কেল ভারতের জনপ্রিয় টেলিভিশন রিয়েলিটি শো। জি বাংলায় প্রচারিত এ শো’র উপস্থাপক মীর। রেডিও মিরচি উপস্থাপক মীর মূলত মিরাক্কেল দিয়েই জনপ্রিয়তার অর্জন করেন।

২০০৬ সালে শুরু হওয়া মিরাক্কেল শো ভারত, বাংলাদেশসহ পৃথিবীর বাংলা ভাষার মানুষের কাছে তুমুল জনপ্রিয়তা অর্জন করে।

২০১১ সালে মিরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার সিজন-৬-এ প্রথমবারের মতো বাংলাদেশি প্রতিযোগীরাও অংশ নেন। এ সিজনে যৌথভাবে বিজয়ী হন আবু হেনা রনি এবং ভিকি ও পার্থ (একসঙ্গে)।

এএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।