বিজয়-পুজারার জোড়া সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:১৯ পিএম, ২৫ নভেম্বর ২০১৭

নাগপুর টেস্টের দ্বিতীয় দিনই শ্রীলঙ্কার ওপর একাধিপত্য বিস্তার করেছে স্বাগতিক ভারত। প্রথম দিনই ২০৫ রানে লঙ্কানদের অলআউট করে দিয়ে এই টেস্টের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়েছে বিরাট কোহলিরা। যদিও প্রথম দিনই প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার লোকেশ রাহুলের উইকেট হারিয়ে কিছুটা বিপদে পড়েছিল ভারতীয়রা।

কিন্তু দ্বিতীয় দিন সকালে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার বোলার আর ফিল্ডারদের সারা মাঠ দৌড়ে বেড়িয়েছেন টপ অর্ডারের দুই ব্যাটসম্যান মুরালি বিজয় আর চেতেশ্বর পুজারা। দু’জন মিলে গড়েন ২০৯ রানের বিশাল জুটি। দু’জনের ব্যাটেই শোভা পাচ্ছে এখন সেঞ্চুরি। পুরারা আর বিজয়ের জোড়া সেঞ্চুরিতেই রানের পাহাড়ের দিকে ছুটছে ভারত।

বোঝাই যাচ্ছে নাগপুরের উইকেট পুরোপুরি ব্যাটিং বান্ধব। টেস্টের দ্বিতীয় দিন শেষে ভারতের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৩১২। সারাদিনে ভারতের মাত্র একজন ব্যাটসম্যানের উইকেট তুলে নিতে সক্ষম হয়েছে লঙ্কান বোলাররা। সেই ভাগ্যবান বোলার রঙ্গনা হেরাথ। ১২৮ রান করা মুরালি বিজয়কে সাজঘরের পথ দেখান তিনি। আউট হওয়ার আগে ক্যারিয়ারের ১০ম সেঞ্চুরি উপহার দেন বিজয়।

বিজয় আউট হয়ে গেলেও তার সঙ্গী পুজারাও সেঞ্চুরির দেখা পান। ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরি পূরণ করেও তিনি অপরাজিত রয়েছেন এখনও। ২৮৪ বল মোকাবেলায় ১২১ রান করে এখনও অপরাজিত রয়েছেন তিনি। বিজয়-পুজারার ২০৯ রানের জুটি ভাঙার পর তৃতীয় উইকেটে ৯৬ রানের জুটি গড়ে ফেলেছেন কোহলি-পুজারা।

দ্বিতীয় দিন শেষে বিরাট কোহলি অপরাজিত রয়েছেন ৫৪ রানে। এর আগে ইডেন গার্ডেনের নিষ্প্রাণ টেস্টেও সেঞ্চুরি করেছিলেন তিনি। এবারও একই ধারাবাহিকতা ধরে রাখলে হয়তো সেঞ্চুরিও পেয়ে যেতে পারেন তিনি।

আইএইচএস/আরআইপি

আপনার মতামত লিখুন :