ঢাকা প্রিমিয়ার ক্রিকেট শুরু হচ্ছে সোমবার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:৫৩ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৮

চটগ্রাম টেস্টের ডামাডোল আর আকর্ষণে সব ঢাকা পড়ে গিয়েছল। রাত পোহালেই যে দেশের ক্রিকেটের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতামূলক আসর ঢাকা প্রিমিয়ার লিগ শুরু, তা অনেকে বেমালুম ভুলেই গিয়েছিলেন। সময়ের প্রবাহতায় আবার মাঠে গড়ানোর অপেক্ষায় ঢাকা লিগ।

সোমবার ৫ ফেব্রুয়ারি পর্দা উঠছে এবারের প্রিমিয়ার লিগের। যেহেতু আগামী ৮ ফেব্রুয়ারি থেকে শেরে বাংলায় সফররত শ্রীলঙ্কা আর স্বাগতিক বাংলাদেশের দ্বিতীয় টেস্ট শুরু। এরপর ১৫ ফেব্রুয়ারি একই মাঠে টাইগারদের সাথে লঙ্কানদের প্রথম টি-টোয়েন্টি ম্যাচও। তাই আপাততঃ হোম অফ ক্রিকেটে প্রিমিয়ার লিগের কোন খেলা নেই।

সোমবার প্রথম দিন থেকে ১৫ ফেব্রুয়ারি প্রথম তিন রাউন্ডের সব কটা ম্যাচ নারায়ণগঞ্জের ফতুল্লা স্টেডিয়াম আর বিকেএসপি তিন ও চার নম্বর মাঠে।

আগের নিয়মেই প্রতিদিন তিনটি করে ম্যাচ। গত লিগের চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্স আগামীকাল প্রথম দিন মাঠে নামবে। তাদের প্রতিপক্ষ আবার প্রিমিয়ারে উঠে আসা অগ্রনী ব্যাক। খেলাটি হবে বিকেএসপি তিন নম্বর মাঠে।

এছাড়া সোমবার রানার্সআপ প্রাইম দোলেশ্বর আর তৃতীয় হওয়া আবাহনী লিমিটেডও নিজ নিজ প্রথম খেলায় অংশ নিবে। এর মধ্যে প্রাইম দোলেশ্বরের প্রতিপক্ষ প্রিমিয়ারের আরেক নতুন দল শাইনপুকুর ক্রিকেট ক্লাব। এ ম্যাচটি হবে ফতুল্লালর খান সাহেব ওসামান আলী স্টেডিয়ামে।

আবাহনীর খেলা বিকেএসপির চার নম্বর মাঠে। আকাশি হলুদ শিবিরের প্রতিপক্ষ খেলাঘর সমাজ কল্যাণ সমিতি।

৬ ফেব্রুয়ারি রাখা হয়েছে রিজার্ভ ডে। আর ৭ ফেব্রুয়ারি মাঠে নামবে বাকি ছয় দল প্রাইম ব্যাংক, মোহামেডান, শেখ জামাল, কলাবাগান, লিজেন্ডস অফ রূপগঞ্জ ও ব্রাদার্স ইউনিয়ন।

প্রাইম ব্যাংকের খেলা কলাবাগান ক্রীড়া চক্রর সাথে ফতুল্লা স্টেডিয়ামে। আর ঐতিহ্যবাহী মোহামেডানের প্রথম প্রতিপক্ষ গোপিবাগের ব্রাদার্স। ম্যাচটি হবে বিকেএসপির তিন নম্বর মাঠে। বিকেএসপির চার নম্বর মাঠে বুধবার অপর খেলায় মুখোমুখি হবে শেখ জামাল ও লিজেন্ডস অফ রূপগঞ্জ।

এরপর একদিন রিজার্ভ ডে। ৯ ফেব্রুয়ারি শুরু দ্বিতীয় পর্ব। সেখানেও একই নিয়মে পরদিন মানে ১০ ফেব্রুয়ারি রিজার্ভ ডে। ১১ ফেব্রুয়ারি দ্বিতীয় রাউন্ড শেষ। ১২ ফেব্রুয়ারি রিজার্ভ। ১৩ তারিখ তৃতীয় পর্ব শুরু। আর ১৪ ফেব্রুয়ারি আবার রিজার্ভ ডে। ১৫ ফেব্রুয়ারি শেষ তৃতীয় পর্ব।

এআরবি/এমএমআর/এআরএস