সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৩০ পিএম, ২৯ মার্চ ২০১৮

বল টেম্পারিংয়ের ঘটনায় স্মিথের সঙ্গে ওয়ার্নারকেও এক বছরের জন্য নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। শুধু তাই নয় আগামী ২ বছর আর অস্ট্রেলিয়া দলের অধিনায়ক কিংবা সহ-অধিনায়ক হতে পারবেন না এই ওপেনার। নিষিদ্ধ হওয়ায় খেলা হচ্ছে না আইপিএলেও। দক্ষিণ আফ্রিকা থেকে এরই মধ্যে ফিরে গেছেন অস্ট্রেলিয়াতে। আর দেশে ফেরার আগেই সমর্থকদের কাছে ক্ষমা চেয়ে বিবৃতি দিয়েছেন এই ওপেনার।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সমর্থকদের উদ্দেশ্যে ওয়ার্নার লেখেন, ‘অস্ট্রেলিয়া ও সারা বিশ্বের ক্রিকেট ভক্তদের উদ্দেশ্যে বলছি: আমি এখন সিডনির পথে। আমার ভুল ক্রিকেটকে ক্ষতিগ্রস্ত করেছে। আমি ক্ষমা চাচ্ছি ও এর দায় নিচ্ছি। আমি জানি এটা খেলা ও ভক্তদের মর্মাহত করেছে। আমাকে সময় নিতে হবে এবং পরিবার, বন্ধু ও বিশ্বস্ত উপদেষ্টাদের সঙ্গে সময় কাটাতে হবে। কয়েক দিনের মধ্যে আমার কাছ থেকে আরও কিছু শুনতে পারবেন।’

সদ্য সমাপ্ত কেপটাউন টেস্টের তৃতীয় দিনে দ্বিতীয় সেশনের সময় বিতর্কিত ঘটনাটি ঘটায় অস্ট্রেলিয়া। টিভিতে ধরা পড়ে, হলুদ কাপড়ের মত কিছু একটা পকেট থেকে বের করেছিলেন ব্যানক্রফট। পরে সেটি লুকানোর চেষ্টা করেন তার ট্রাউজারের ভেতরে। দিনের খেলা শেষে অধিনায়ক স্মিথ দোষ স্বীকার করে জানান বল টেম্পারিংয়ের চেষ্টা করার সিদ্ধান্তটি ছিল দলীয়।

এরপরই অধিনায়ক ও সহ-অধিনায়কের পদ থেকে স্মিথ ও ওয়ার্নারকে সরিয়ে দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া। তখনই গুঞ্জন ওঠে বড় শাস্তি হতে যাচ্ছে। অবশেষে বুধবার ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও জেমস সাদারল্যান্ড স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নাকে এক বছর আর বেনক্রফটকে নয় মাসের জন্য নিষিদ্ধের ঘোষণা দেয়।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।