ওয়ার্নার-স্মিথকে বিরক্ত করতে অদ্ভুত আয়োজন বার্মি আর্মির

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:১৮ এএম, ২২ মে ২০১৯

অস্ট্রেলিয়া দলের দুই ক্রিকেটার ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথকে আসন্ন বিশ্বকাপ ও অ্যাসেজে লজ্জা দিতে ৯টি গান প্রস্তুত করছে ইংল্যান্ডের বার্মি-আর্মিরা। ইংল্যান্ডের কিংবদন্তি অলরাউন্ডার স্যার ইয়ান বোথাম লন্ডনের হাই কমিশনে এ তথ্য নিশ্চিত করে বলেছেন, ইংলিশ সমর্থকদের সামাল দেয়া বেশ কঠিন হয়ে পড়বে ওয়ার্নারদের পক্ষে।

গত বছরের মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে স্যান্ডপেপার কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েন তৎকালীন অসি দলের অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। এরপর ক্রিকেট অস্ট্রেলিয়ার দেয়া ১ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে উঠে এ মাসেই জাতীয় দলের জার্সি গায়ে মাঠে ফিরেছেন স্মিথ ও ওয়ার্নাররা।

বিশ্বকাপ দলেও নিজেদের জায়গা নিশ্চিত করেছেন তারা। তবে বল টেম্পারিংয়ের মতো লজ্জাজনক ঘটনার জন্ম দেয়ায় চিরপ্রতিদ্বন্দ্বী ইংলিশদের হাত থেকে এত সহজেই যে তারা রেহাই পাচ্ছে তা বোঝাই যাচ্ছে।

army

স্যার ইয়ান বোথাম বলেছেন, ‘আমার জানা মতে, বার্মি-আর্মিরা এ পর্যন্ত এখন পর্যন্ত ৮-৯টি গান প্রস্তুত করে ফেলেছে। মনে হচ্ছে, ডেভিড ওয়ার্নারও ওইসব গানের মধ্যে আছে। আমি নিশ্চিত নই, ওয়ার্নার এসব কীভাবে সামলে নেবে। মজার একটি ঘটনা ঘটতে যাচ্ছে।’

তবে এই প্রথম না যে বার্মি-আর্মিরা স্মিথ ও ওয়ার্নারকে উদ্দেশ্য করে অপমানজনক কিছু করছে। এর আগে, বল টেম্পারিং ঘটনার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গান প্রকাশ করে তারা। সেই গানে ডেভিড ওয়ার্নারের স্ত্রী ক্যানডিসকেও অপমান করে ইংলিশ সমর্থকরা। গানে ক্যানডিসের পুরনো প্রেমিক বিল উইলিয়ামসের নাম তুলেও ঠাট্টা-মশকরা করতে ছাড়েনি বার্মি-আর্মিরা।

এসএস/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।