কার্ডিফে বাংলাদেশের ক্রিকেটারদের নিয়ে খুদে ভক্তদের হুলস্থুল কাণ্ড

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ২৪ মে ২০১৯

বাংলাদেশের ক্রিকেট এখন অন্য উচ্চতায় পৌঁছে গেছে। এক সময় ছোট দলের তকমা নিয়ে বিশ্বকাপ খেলতে যেত টাইগাররা। এখন দিন বদলেছে। দল হিসেবে বড় হয়েছে বাংলাদেশ, তারকাদেরও বিশ্বজুড়ে তৈরি হয়েছে ভক্ত-সমর্থক।

বিশ্বকাপ খেলতে যাওয়া বাংলাদেশ দলকে এক নজর দেখতে কিংবা একটু ছুঁয়ে দেয়ার ইচ্ছায় যেমন কার্ডিফে হুলস্থুল লেগে গেল স্থানীয় ভক্ত-সমর্থকদের। তাদের মধ্যে বেশিরভাগই স্কুল কিংবা কলেজ পড়ুয়া শিশু-কিশোর।

মুশফিক, তামিম, সৌম্য, মিরাজরা যখন মাঠে অনুশীলনের সময় যাচ্ছিলেন, তখন তাদের একটু ছুঁয়ে দেয়ার জন্য হাত বাড়িয়ে দেয় স্কুলের ছোট ছোট বাচ্চারা। মেহেদী হাসান মিরাজ নিজেই এগিয়ে গিয়ে খুদে ভক্তদের সঙ্গে হাত মেলান।

cardif-2

পরে মাঠের মধ্যে তো স্কুল-কলেজ পড়ুয়া ছেলে মেয়েদের অটোগ্রাফের আবদারও মেটাতে হয়েছে টাইগারদের। তামিম-মুশফিকরা হাসিমুখেই সেই আবদার মিটিয়েছেন।

বাংলাদেশ দলকে নিয়ে ইংল্যান্ডের নতুন প্রজন্মের এমন আগ্রহই বলে দিচ্ছে, এখন টাইগার ক্রিকেটকে ভালোভাবেই অনুসরণ করে তারা।

cardif-3

আজ (শুক্রবার) থেকেই শুরু হয়ে গেছে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলো। তবে বাংলাদেশের ম্যাচ দুটি হলো ২৬ ও ২৮ মে, দুটোই হবে কার্ডিফে।

কার্ডিফে একদিন অনুশীলন শেষে ২৬ মে ভারত ও ২৮ মে পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রস্তুতি ম্যাচ দুইটি খেলবে টাইগাররা। পরে ২৯ মে কার্ডিফ থেকে লন্ডনে ফিরবে পুরো দল। আগামী ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওভালে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন।

এআরবি/এমএমআর/পিআর