এশিয়া কাপে বাংলাদেশের যুবাদের বড় জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:১০ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০১৯

বড়রা দেশের মাটিতে আফগানিস্তানের মতো দলের কাছে টেস্টে খাবি খাচ্ছে। অপরদিকে বিদেশে এশিয়া কাপে বাংলাদেশের যুবারা খেলছে দুর্দান্ত। টানা দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিয়ে যুব এশিয়া কাপের (অনূর্ধ্ব-১৯) 'বি' গ্রুপের শীর্ষে রয়েছে জুনিয়র টাইগাররা।

কলম্বোতে নেপালকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ যুব দল। ৮২ বলে ৯৮ রানের এক ঝড়ো ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন আকবর আলি।

টস জিতে নেপাল অনূর্ধ্ব-১৯ দলকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। খারাপ করেনি নেপাল। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে তুলে ২৬১ রান। ওপেনার পাওয়ান শারাফ ৮১ আর সন্দীপ ঝরা করেন ৫৬ রান।

বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব আর শাহীন আলম। একটি করে উইকেট শিকার মৃত্যুঞ্জয়ী চৌধরী, রাকিবুল হাসান, মিনহাজুর রহমান আর তৌহিদ হৃদয়।

লক্ষ্য ২৬২ রানের, ওয়ানডে ক্রিকেটে যাকে চ্যালেঞ্জিংই বলা যায়। এর মধ্যে ১৯ রান তুলতেই দুই ওপেনার তানজিদ হাসান (৯) আর অনিক সরকার শান্তকে (৫) হারিয়ে বসে বাংলাদেশ।

তৃতীয় উইকেটে ৭৯ রানের জুটি গড়েন মাহমুদুল হাসান জয় আর তৌহিদ হৃদয়। মাহমুদুল ৪০ করে ফিরলে ভাঙে এই জুটি। এরপর ৬০ রান করে সাজঘরের পথ ধরেন তৌহিদও। ১৩২ রানে ৪ উইকেট হারিয়ে কিছুটা বিপদে পড়েছিল বাংলাদেশ।

সেখান থেকে দলকে টেনে জয় পর্যন্ত নিয়ে যান আকবর আলি আর শামীম হোসেন। ১৭ ওভার খেলে ১৩০ রানের অবিচ্ছিন্ন এক জুটি গড়েন তারা। সুযোগ না থাকায় সেঞ্চুরিটা পাওয়া হয়নি আকবরের, ৮২ বলে ১৪ বাউন্ডারিতে তিনি অপরাজিত থাকেন ৯৮ রানে। শামিম হোসেন করেন ৪৫ বলে অপরাজিত ৪২।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।