শেষ ম্যাচে পাত্তাই পেলো না শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৫ এএম, ১৫ সেপ্টেম্বর ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঘরের মাঠে নিজেদের শেষ ম্যাচে স্রেফ উড়ে গেলো শ্রীলঙ্কা ক্রিকেট দল। প্রথম দুই ম্যাচ হেরে আগেই সিরিজ খুইয়েছিলো তারা। মঙ্গলবার রাতে সিরিজের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে তারা হারলো ১০ উইকেটের ব্যবধানে।

আরো একবার ব্যাটসম্যানদের ব্যর্থতায় নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২০ রানের বেশি করতে পারেনি লঙ্কানরা। জবাবে মাত্র ১৪.৪ ওভারে কোনো উইকেট না হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় প্রোটিয়ারা।

স্বাগতিকদের করা ১২০ রানের জবাবে ফিফটি হাঁকিয়েছেন দক্ষিণ আফ্রিকার দুই ওপেনারই। আগের ম্যাচেও ফিফটি করা কুইন্টন ডি কক অপরাজিত থাকেন ৪৬ বলে ৫৯ রান করে। আরেক ওপেনার রেজা হেনডরিকসের ব্যাট থেকে আসে ৪২ বলে ৫৬ রান।

এর আগে শ্রীলঙ্কার পক্ষে ব্যাট হাতে সর্বোচ্চ ৩৯ রান করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান কুশল পেরেরা। আর শেষদিকে চামিকা করুনারাত্নের ২৪ রানের সুবাদে একশ পার হয় স্বাগতিকদের দলীয় সংগ্রহ।

বল হাতে দুইটি করে উইকেট নেন জর্ন ফরচুইন ও কাগিসো রাবাদা। এছাড়া এইডেন মারক্রাম, উইয়ান মাল্ডার ও কেশভ মহারাজের শিকার ১টি করে উইকেট।

পুরো সিরিজেই ব্যাট হাতে ছন্দে থাকা ডি কক জিতেছেন সিরিজসেরার পুরস্কার। তার হাতেই উঠেছে শেষ ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]