ভারতে প্রথম ম্যাচে বাংলাদেশের যুবাদের জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ২৯ নভেম্বর ২০২১
ফাইল ছবি

ভারতের মাটিতে চলমান ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। রোববার ভারতের অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলকে ২ উইকেটে হারিয়েছে রাকিবুল হাসানের নেতৃত্বাধীন যুবারা।

কলকাতার ইডেন গার্ডেনসে হওয়া ম্যাচটিতে আগে ব্যাট করে ভারতের দলটি ৪৮.১ ওভারে অলআউট হওয়ার আগে করে ২৪৫ রান। জবাবে ৮ উইকেট হারালেও দশ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে গেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

২৪৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ঝড়ো সূচনা করেন দুই ওপেনার ইফতিখার হাসান ও মাহফিজুল ইসলাম। উদ্বোধনী জুটিতে মাত্র ১৩.৫ ওভারেই আসে ৮৫ রান। ইফতিখার আউট হন ৩৬ বলে ৩৪ রান করে। তবে চালিয়ে যেতে থাকেন মাহফিজুল।

তিন নম্বরে নামা নওরোজ প্রান্তিক নাবিলের ব্যাট থেকে আসে ৩৫ রান। তিনি সাজঘরে ফেরেন দলীয় ১৬৪ রানের মাথায়। তখন জয়ের জন্য বাকি ছিল ১৯.১ ওভারে মাত্র ৮২ রান। কিন্তু আইচ মোল্লা (২), মোহাম্মদ ফাহিম (১০) ও তাহজিবুল ইসলামরা (৬) হতাশ করলে চাপে পড়ে যায় যুবারা।

এরই ফাঁকে ব্যক্তিগত সেঞ্চুরি থেকে মাত্র ৯ রান দূরে থাকতে আউট হন ওপেনার মাহফিজুল। ফলে চাপ আরও বেড়ে যায়। মাহফিজুলের ব্যাট থেকে আসে ১১ চার ও ১ ছয়ের মারে ১২৩ বলে ৯১ রানের ইনিংস।

এরপর বাংলাদেশকে জয়ের পথে রাখেন এসএম মেহরব হাসান। তিনি শেষ পর্যন্ত ৩৩ বলে ৩৮ রানের ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। অধিনায়ক রাকিবুল অপরাজিত থাকেন ৬ বলে ৩ রান করে।

এর আগে ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলের পক্ষে সেঞ্চুরি হাঁকান হারনুর সিং। তার ব্যাট থেকে আসে ১৩৬ বলে ১১১ রানের ইনিংস। এছাড়া অধিনায়ক এস কে রশিদ করেন ৩০ রান।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন তানজিম হাসান সাকিব। রাকিবুল, আশিকুর জামান ও মুশফিক হাসানের শিকার দুইটি করে উইকেট।

বুধবার (১ ডিসেম্বর) ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]